ম্যান ইউকে তিন গোল দিয়ে প্রতিশোধ নিল ল্যাম্পার্ডের চেলসি

বাস্তবের মাটিতে আছড়ে পড়ল ম্যান ইউ। রবিবার (১৯ জুলাই) এফএ কাপ সেমিফাইনালে চেলসির কাছে ৩-১ হেরে বিদায় নিলেন পল পোগবারা। রবিবার বিশ্রী ফুটবল খেলে হার মানতে হয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসির কাছে যা নিয়ে বিরক্ত ম্যান ইউ সভ্য-সমর্থকরা। কোচ ওলে গাআর সোলসারের রণকৌশল সমালোচিত হচ্ছে প্রবলভাবে। আচমকা কেন খেলোয়াড় এবং ফর্মেশন বদল করলেন তিনি তা বুঝে উঠতে পারেননি অনেকেই। এই মরসুমে ম্যান ইউয়ের কাছে তিনবার হারের পর অবশেষে মধুর প্রতিশোধ নিলেন চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

 

লন্ডন: বাস্তবের মাটিতে আছড়ে পড়ল ম্যান ইউ। রবিবার (১৯ জুলাই) এফএ কাপ সেমিফাইনালে চেলসির কাছে ৩-১ হেরে বিদায় নিলেন পল পোগবারা। রবিবার বিশ্রী ফুটবল খেলে হার মানতে হয়েছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের চেলসির কাছে যা নিয়ে বিরক্ত ম্যান ইউ সভ্য-সমর্থকরা। কোচ ওলে গাআর সোলসারের রণকৌশল সমালোচিত হচ্ছে প্রবলভাবে। আচমকা কেন খেলোয়াড় এবং ফর্মেশন বদল করলেন তিনি তা বুঝে উঠতে পারেননি অনেকেই। এই মরসুমে ম্যান ইউয়ের কাছে তিনবার হারের পর অবশেষে মধুর প্রতিশোধ নিলেন চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।

আরও পড়ুন- ব্যর্থ মেসির বার্সেলোনা, রিয়ালের খেতাব জয়ের নায়ক সেই জিদান

এদিনের ম্যাচের প্রধান ‘খলনায়ক’ অবশ্যই গোলকিপার দাভিদ দে হেয়া। দুটো গোল তাঁর ভুলেই হল। প্রথম গোলটিকে ভুল বলা গেলেও দ্বিতীয়টি রীতিমতো অপরাধ বলে গণ্য হবে। বিশ্বের অন্যতম সেরা গোলরক্ষকের ফর্ম বেশ কিছুদিন ধরেই খারাপ। দারুণ দারুণ সেভ করলেও প্রায়শই অসাবধানতার জন্য সহজ বল ফস্কাচ্ছেন তিনি। মেসন মাউন্টের সহজ গড়ানো শট পা দিয়েও আটকানো যেত। অসাবধানতায় সেটাই হাতের তলা দিয়ে ফস্কালেন দাভিদ। এই দ্বিতীয় গোলের পরে খেলা থেকে বেরিয়ে যায় ম্যান ইউ। ঘনঘন ম্যাচ খেলার ক্লান্তি এবং সেই সঙ্গে ঝটিতি দু’ গোল খেয়ে আত্মবিশ্বাস নষ্ট হয়ে যায়। 

আরও পড়ুন: সৌরভ-বন্দনায় কিংবদন্তি স্মিথ, হজম হচ্ছে না গাভাসকরের

এদিকে খারাপ পারফর্ম্যান্স চলছেই ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ারের। বিপক্ষের ক্রশ ক্লিয়ার করতে গিয়ে নিজের গোলে ঢোকালেন তিনি। শেষ বেলায় পেনাল্টি থেকে ব্রুনো ফার্নান্ডেজের গোল শুধু পরিসংখ্যান বদলাল, ম্যাচের ফল নয়। সেমিফাইনালে খেলোয়াড় এবং কৌশলে খানিক বদল করেছিলেন কোচ সোলসার। এদিন ৩-৫-২ ছকে দল নামান তিনি। পোগবা, মার্শিয়াল, গ্রিনউডের মতো খেলোয়াড়দের বেঞ্চে রাখেন। গ্রিনউডের জায়গায় নামা ড্যানিয়েল জেমসকে সেভাবে খুঁজেই পাওয়া গেল না। এদিকে ডিফেন্ডার এরিক বায়ি মাথায় চোট পেয়ে মাঠ ছাড়েন। এরপর সোজা হাসপাতালে নিয়ে যেতে তাঁকে। অন্যদিকে চেলসির খেলায় দারুণ বোঝাপড়া দেখা গেল এদিন। ফাইনালে আর্সেনালের মুখোমুখি হবে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *