পাথর ভেঙে বাসের ওপর! আবারও ভয়ঙ্কর ধস হিমাচলে

পাথর ভেঙে বাসের ওপর! আবারও ভয়ঙ্কর ধস হিমাচলে

915a6b9ca4499422b8eb913b081b6425

কিন্নর: ফের ভয়াবহ ধসের সাক্ষী থাকতে হল হিমাচল প্রদেশকে। এবার চলন্ত বাসের ওপর ভেঙে পড়ল একের পর এক পাথর। ধাক্কায় বাস থেকে ছিটকে যান চালক, খাদের কিনারায় ঝুলতে থাকে বাস, আটকে বহু বাসযাত্রী। ঘটনাটি ঘটেছে হিমাচল প্রদেশের কিন্নরে। জানা গিয়েছে, ওই বাসটি রামপুর থেকে নিছারে যাচ্ছিল, সেই সময়ই পাহাড়ের ধসের মাঝে বাসটি আটকে পড়ে। পাথরের ধাক্কায় বাস থেকে চালক ছিটকে বেরিয়ে যান। গুরুতর আহত তিনি এবং তার সঙ্গী। এই ঘটনায় ৪০ জনের বেশি আটকে পড়েছেন বাসে বলে প্রাথমিক ভাবে মনে করছে পুলিশ।

সূত্রের খবর, বাস ক্ষতিগ্রস্থ হয়েছে তো বটেই, পাথরের তলায় আরও কয়েকটি গাড়ি চাপা পড়ে রয়েছে। সেই প্রেক্ষিতেই অনেকের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই পুলিশ সুপার এই ধস নামার বিষয়টি স্বীকার করে জানিয়েছেন যে, সেনাবাহিনী, আইটিবিপি, পুলিশ ও হোমগার্ডরা ঘটনাস্থানে পৌঁছেছে এবং তারা উদ্ধারকাজ চালাচ্ছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি এখনও বলে জানা গিয়েছে। হিমাচলের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর জানিয়েছেন যে, দ্রুত গতিতে উদ্ধারকাজ চলছে এবং আরও তথ্য অল্প সময়ের মধ্যেই পাওয়া যাবে। উল্লেখ্য, কিছুদিন আগেই ব্যাপক ধস নামার ঘটনা ঘটেছিল এই হিমাচলেই। সেই ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

মারাত্মক ভূমিধস হিমাচলে, ভাঙল সেতু, মৃত্যু পর্যটকদের

মারাত্মক ভূমিধস হিমাচলে, ভাঙল সেতু, মৃত্যু পর্যটকদের

033991baa87ab1e94b53cc8ddd512690

শিমলা: পাহাড়ের ওপর থেকে একের পর এক ছিটকে আসছে পাথর। ভেঙ্গে গুঁড়িয়ে দিচ্ছে বাড়ি, সেতু! মারাত্মক ভূমিধসের ঘটনা ঘটল হিমাচল প্রদেশের কিন্নরে। এই ঘটনায় ইতিমধ্যেই ৯ জন পর্যটকের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পরে তা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। কমপক্ষে ৩ জন আহত হয়েছে এবং তাঁদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

হঠাৎ করেই পাহাড়ের ওপর থেকে বোল্ডার আসতে শুরু করে একের পর এক। ছিটকে পড়তে থাকে নিচের রাস্তায়, সেতুর ওপর, আশেপাশের গাড়িতে। সেতুর পাশে কয়েকটি বাড়ি ছিল, তাতেও আঘাত আনে সেগুলি। জানা গিয়েছে, মৃত ও আহতরা প্রত্যেকেই পর্যটক। ভূমিধসের সময় তাঁরা সেতুর কাছে গাড়ির মধ্যে ছিলেন। ঘটনার ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। দৃশ্য দেখে শিহরিত হতে হয়। আগামী কয়েক দিন হিমাচল প্রদেশে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে মৌসম ভবন। সেই পূর্বাভাস মেনে সতর্কতা জারি করা হয়েছিল। তবে এসবের মাঝেই ভয়ঙ্কর দুর্ঘটনা। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *