আদতে ক’জন সন্তান মারাদোনার? সঠিক তথ্যই পাওয়া যাচ্ছে না!

মারাদোনার সন্তান ক'জন, তার সঠিক হদিশ মেলানো যাচ্ছে না।

16ebd02b7c6f6441f23f563ca8c78c5e

বুয়নেস আইরেস: প্রয়াত হয়েছেন বিশ্ব ফুটবলের রাজপুত্র ডিয়েগো মারাদোনা। বুধবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। মারাদোনার মৃত্যুর পর গোটা দুনিয়ায় শোকের ছায়া। কিন্তু হঠাৎ একটি বিষয়কে কেন্দ্র করে যেন জল্পনার সৃষ্টি হয়েছে। মারাদোনার সন্তান ক’জন, তার সঠিক হদিশ মেলানো যাচ্ছে না। এই নিয়ে ইতিমধ্যেই সম্পত্তি নিয়ে বিবাদ শুরু হয়ে গিয়েছে! ফুটবল রাজপুত্রের মৃত্যুর পরবর্তী কয়েক ঘণ্টার মধ্যেই তাঁকে নিয়ে নতুন বিতর্ক।

 

এ যেন বৈধ-অবৈধের লড়াই! মারাদোনার মৃত্যুর পর এখন তাঁর বৈধ এবং অবৈধ সন্তানদের মধ্যে কার্যত লড়াই শুরু হয়েছে সম্পত্তি নিয়ে। তবে অবাক হবার মত বিষয় এই, মারাদোনার আদতে সন্তান সংখ্যা কটি, সেটা নিয়ে বিভ্রান্তি শুরু হয়েছে। নতুন করে বেশ কয়েকজন সন্তানের নাম এবং পরিচয় সামনে আসতে শুরু করেছে। মূলত তাঁর স্ত্রী ক্লডিয়া এবং তাদের দুই মেয়ে দালমা ও জিয়ানিনাকে আইনত স্বীকৃতি দিয়েছিলেন খোদ মারাদোনা। কিন্তু এরা ছাড়াও তার বান্ধবী ভালেরিয়ার মেয়ে জানা, অন্য আরও এক বান্ধবী ক্রিস্টিনার ছেলে দিয়েগো, আরো এক বান্ধবী ভেরোনিকার ছেলে ফার্নান্দোকে নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এছাড়াও রয়েছেন মারাদোনার আরো এক বান্ধবী রোসিও, আর কোনও সন্তান নেই। সম্পত্তির ভাগ নিয়ে এদের সকলের মধ্যেই এখন শুরু হয়েছে তীব্র লড়াই। তবে মারাদোনার বিতর্ক এখানেই শেষ নয়। এরা সকল ছাড়াও কিউবাতে মারাদোনার আরো তিন সন্তানের খোঁজ পাওয়া গিয়েছে বলে জানা গিয়েছে! এছাড়াও আর্জেন্টিনা এবং ইতালিতে আরো দুই সন্তান রয়েছে বলে খবর। 

এক সময় এক সাক্ষাৎকারে মারাদনা নিজে জানিয়েছিলেন, তাঁর স্ত্রী ক্লডিয়া এবং তাদের সন্তানরাই আইনত স্বীকৃত। বাকি যারা রয়েছেন তারা নাকি মারাদোনার অর্থ এবং বিলাসিতার মাশুল! এখন তাঁর মৃত্যুর পর পরিস্থিতি এই রকম জটিল পর্যায়ে পৌঁছে যাবে তা হয়তো খোদ ভাবেননি মারাদোনাও‌। এখন বিভিন্ন জায়গা থেকে যেভাবে মারাদোনার সন্তানদের খোঁজ মিলছে তাতে প্রচন্ড কঠিন পরিস্থিতির সৃষ্টি হয়েছে আর্জেন্টিনার সংবাদ মাধ্যমেও! কারণ তারাও হিসাব করে বুঝতে পারছেন না আদতে মারাদোনার সন্তান সংখ্যা কত। এই পরিপেক্ষিতে বিশ্ব ফুটবলের রাজপুত্র এর সম্পত্তির ভাগ কিভাবে হবে তা নিয়ে জটিলতার সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *