আজ রাত থেকেই বন্ধ হচ্ছে মদের দোকান, নির্দেশ কমিশনের

আজ বিকেল: শুধু প্রচার নয়, শেষ দফার নির্বাচনের আগে নয় কেন্দ্রেই মদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল কমিশন। আজ রাতেই আগামী কয়েকদিন সংশ্লিষ্ট এলাকার মদের দোকানগুলি বন্ধ থাকবে। ১৯ তারিখের প্রচারকে কেন্দ্র করেই বিজেপি তৃণমূলের মধ্যে রাজনৈতিক দ্বৈরথ তুঙ্গে। গত মঙ্গলবার অমিত শাহর রোড শো-কে কেন্দ্র করে উত্তাল হয়েছিল গোটা কলকাতা। বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে তৃণমূল

bcd880a1337543094a81a3b243a38f12

আজ রাত থেকেই বন্ধ হচ্ছে মদের দোকান, নির্দেশ কমিশনের

আজ বিকেল: শুধু প্রচার নয়, শেষ দফার নির্বাচনের আগে নয় কেন্দ্রেই মদ বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করল কমিশন। আজ রাতেই আগামী কয়েকদিন সংশ্লিষ্ট এলাকার মদের দোকানগুলি বন্ধ থাকবে। ১৯ তারিখের প্রচারকে কেন্দ্র করেই বিজেপি তৃণমূলের মধ্যে রাজনৈতিক দ্বৈরথ তুঙ্গে। গত মঙ্গলবার অমিত শাহর রোড শো-কে কেন্দ্র করে উত্তাল হয়েছিল গোটা কলকাতা। বিদ্যাসাগরের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে তৃণমূল বিজেপি পরস্পরকে দোষারোপ করে যাচ্ছে। এরমধ্যেই মোদি বলেছেন ফের ওখানে পঞ্চধাতুর বিদ্যাসাগরের মূর্তি তৈরি করবেন তিনি। একথা শুনেই মমতার জবাব, বিদ্যাসাগরের মূর্তি তৈরি করার ক্ষমতা বাংলার আছে। মোদির টাকা থোড়াই নেব।

এদিকে লোকসভা নির্বাচনে সপ্তম তথা শেষ দফায় হিংসা রুখতে বদ্ধপরিকর জাতীয় নির্বাচন কমিশন। আর তাই ইতিমধ্যে একাধিক কড়া পদক্ষেপ করেছে তারা। সরানো হয়েছে রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে। এবার নির্বাচন হিংসামুক্ত করতে মদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিল কমিশন। কমিশনের তরফে জানানো হয়েছে বৃহস্পতিবার রাত ১০টা থেকে সপ্তম দফার ৯ কেন্দ্রে বন্ধ থাকবে যাবতীয় মদের দোকান।

বৃহস্পতিবার রাত ১০টায় এরাজ্যে শেষ হবে লোকসভা নির্বাচন ২০১৯-এর প্রচার। কমিশনের তরফে আবগারি দফতরকে এক নির্দেশিকায় জানানো হয়েছে, বৃহস্পতিবার রাত ১০টা থেকে কলকাতা উত্তর, কলকাতা দক্ষিণ, যাদবপুর, বসিরহাট, বারাসত, দমদম, জয়গনর, মথুরাপুর ও ডায়মন্ড হারবার কেন্দ্রের অন্তর্গত সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। অন শপ ও অফ শপ দু’ধরনের দোকানই বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কমিশন। ফলে বন্ধ থাকবে বারগুলিও। রবিবার ভোটগ্রহণ শেষ না-হওয়া পর্যন্ত এই নির্দেশ কার্যকর থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *