বার্সার হয়ে প্রথম লাল কার্ড মেসির, সুপার কাপের ফাইনালে হার

বার্সার হয়ে প্রথম লাল কার্ড মেসির, সুপার কাপের ফাইনালে হার

653de651c51456f79a9cab568280e3c5

বার্সেলোনা: নিজের কেরিয়ারে বার্সালোনার হয়ে এই প্রথম লাল কার্ড দেখলেন লিওনেল মেসি। চার ম্যাচের জন্য নির্বাসিত হতে পারেন তিনি। রবিবার সুপার কাপ ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে ৩-২ গোলে হেরে কাপ জয়ের স্বপ্নও অধরা থেকে গেল বার্সা কোচ রোনাল্ড কোম্যানের।

বৃহস্পতিবার স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল থেকে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ বিদায় নেওয়ায় বার্সার কাপ জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু অত্যন্ত দুর্বল রক্ষনের জন্য রবিবারও ক্লাবের হয়ে প্রথম কাপ জয় হল না রোনাল্ড কোম্যানের। ম্যাচের ৪০ মিনিটে বার্সাকে ১ গোলের এগিয়ে দেন ফ্রেঞ্চ তারকা আঁতোয়া গ্রিজম্যান। কিন্তু এক মিনিটও সেই ব্যবধান ধরে রাখতে পারেনি কাতালান ক্লাব। পরবর্তী মিনিটেই অ্যাথলেটিক ক্লাবের মিডিও অস্কার মার্কোস সেই গোল শোধ করে দেন।

ম্যাচের বয়স যখন ৭৭ মিনিট, তখন আবার এগিয়ে যায় বার্সালোনা। গোলদাতা সেই ফ্রেঞ্চ তারকা। কিন্তু শেষ মুহূর্তে ইনজুরি টাইমে পরিবর্ত হিসেবে নেমে ম্যাচে সমতা ফেরায় ভিয়ালিব্রে। অতিরিক্ত সময়ে খেলা গড়ালে ৯৩ মিনিটে দুরন্ত গোলে নিজের ক্লাবকে এগিয়ে দেন অ্যাথলেটিকের ইনাকি উইলিয়ামস। এরপর আর গোল শোধ করে ম্যাচে ফিরতে পারেনি স্প্যানিশ সুপার জায়ান্ট বার্সা।

অন্তিম মুহূর্তে গোল শোধ করতে যখন বার্সা মরিয়া তখনই ডি-বক্সের বাইরে একটা থ্রু পাস বাড়ানোর পর লিও মেসির সামনে চলে আসেন বিলবাওয়ের ভিয়ালিব্রে। গোলের খোঁজে মরিয়া মেসি তখন রাগের মাথায় ভিয়ালিব্রেকে দুহাতে চাপড় মেরে ফেলে দিয়ে এগিয়ে যান। রেফারি গিল মানজানো ঘটনাটি প্রত্যক্ষ না করলেও ভার প্রযুক্তির মাধ্যমে তা দেখে আর্জেন্তিনিও মহাতারকাকে লাল কার্ড দেখান। নিজের ভুল বুঝতে পেরে মেসিও চুপচাপ মাঠ ছেড়ে বেরিয়ে যান। বার্সেলোনার হয়ে ৭৫০-এরও বেশি ম্যাচ খেলেছেন লিও। ৭৫৩তম ম্যাচে এসে প্রথম লাল দেখলেন তিনি। তবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন এই ঘটনায় হিংসাত্মক আচরণ খতিয়ে দেখবে। অন্তত ৪ ম্যাচের জন্য নির্বাসিত হতে পারেন মহাতারকা৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *