কেরল নিয়ে চিন্তা কমছে না, বাড়ছে দেশের অ্যাক্টিভ কেস

কেরল নিয়ে চিন্তা কমছে না, বাড়ছে দেশের অ্যাক্টিভ কেস

596f1e3e9e3a729f9523332e964e47e4

নয়াদিল্লি: তৃতীয় ঢেউয়ের ইঙ্গিত রয়েছে, রয়েছে দুই মহামারী একসঙ্গে হওয়ার ব্যাপক আশঙ্কা। তাই পরবর্তী কয়েক সপ্তাহ দেশের জন্য যে উদ্বেগজনক হতে চলেছে তা বলাই বাহুল্য। তার মধ্যে দেশের করোনা ভাইরাস সংক্রমণ যে জায়গায় রয়েছে তাতে কিছুটা অস্বস্তি বাড়ছে। কারণ আজ অ্যাক্টিভ কেসের সংখ্যা চিন্তা বাড়িয়েছে। তবে দেশের সুস্থতার হার অবশ্যই স্বস্তি দিচ্ছে। 

শেষ পাওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড আক্রান্ত হয়েছে ৪৫ হাজার ৩৫২ জন। আর কোভিডে মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৯ লক্ষের বেশি। অন্যদিকে, একদিনে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৭৯১ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯৯ হাজার ৭৭৮ জন। মোট সুস্থের সংখ্যা ৩ কোটি ২০ লক্ষ ৬৩ হাজার ৬১৬ জন। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩৯ হাজার ৮৯৫ জনের। এদিকে জানা গিয়েছে, দেশের মোট আক্রান্তের সংখ্যার প্রায় ৭৫ শতাংশের বেশি কেরলের। সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৭ জন। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। তৃতীয় ঢেউ ইতিমধ্যেই ঢুকে পড়েছে দেশে এবং অক্টোবর মাসেই সর্বাত্মক সংক্রমণ বৃদ্ধি ঘটবে! একই সঙ্গে দাবি করা হয়েছে যে শিশুরা সবথেকে বেশি আক্রান্ত হবে। সব থেকে বেশি চিন্তা থেকে যাচ্ছে সেই সব শিশুদের নিয়ে যাদের কোমর্বিডিটি রয়েছে।  

আরও পড়ুন- BREAKING: প্রাথমিক শিক্ষক পর্ষদের সভাপতিকে আর্থিক জরিমানা করল হাইকোর্ট

উল্লেখ্য, কিছুদিন আগে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে যে, ভারতে সম্ভবত অতিমারির দিন শেষ হয়ে এসেছে। অর্থাৎ এতদিন ধরে যে ‘প্যান্ডেমিক’ চলছিল সেটি এখন পৌঁছে গিয়েছে ‘এন্ডেমিক’-এর জায়গায়। ভারতে এখন করোনাভাইরাস এমন একটি পর্যায়ে পৌঁছে গেছে যে মনে করা হচ্ছে পরিস্থিতি এখন অতিমারি পর্যায়ে নেই। তবে এখন আবার নয়া গবেষণা বলছে, করোনাভাইরাসের সঙ্গে ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের মহামারী শুরু হবে। কারণ আবার মাথাচাড়া দিয়ে উঠছে এই ফ্লু ভাইরাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *