মোদী স্টেডিয়ামে প্রথম দিনেই চালকের আসনে ভারত, ধরাশায়ী ইংরেজ

মোদী স্টেডিয়ামে প্রথম দিনেই চালকের আসনে ভারত, ধরাশায়ী ইংরেজ

5deede6d9d04b7f7d0349e72a1fd3b83

আহমেদাবাদ: মোতেরায় ট্রাম্প বন্দনার ঠিক এক বছর পূর্তি। গতবছর ২৪ ফেব্রুয়ারিতেই আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে গর্জে উঠেছিল ‘নমস্তে ট্রাম্প’ ধ্বনি। আন্তর্জাতিক মঞ্চে আত্মপ্রকাশ করেছিল বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। সেই অনুষ্ঠানের এক বছর পূর্তিতে গোলাপি বলে মহারণে মেতেছে ভারত ও ইংল্যান্ড ক্রিকেট দল। বুধবার নয়া নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম দিনে ব্রিটিশ বাহিনীকে কার্যত ধরাশায়ী ধরেছে কোহলি ব্রিগেড।

টসে জিতে ইংল্যান্ড প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেও তার খুব একটা কার্যকর হয়নি। মাত্র ১১২ রানের মধ্যেই গোটা ব্রিটিশ দলকে প্যাভিলিয়নে পাঠায় ভারতীয় বোলাররা। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন জো ক্রাওলি। দলের হয়ে তার অবদান ৮৪ বলে ৫৩ রান। তিনি ছাড়া আর কেউই ব্যাট হাতে কোনোরকম চমক দেখাতে পারেননি। ভারতের হয়ে একাই ৬টি উইকেট নেন অক্ষর প্যাটেল। তিনটি উইকেট নেন রবীচন্দ্রন অশ্বিন এবং একটি উইকেট সংগ্রহ করেন ইশান্ত শর্মা।

জবাবে ব্যাট করতে নেমে ভালোই শুরু করেছে ভারত। প্রথম দিনের শেষে স্কোরবোর্ডে ভারতের রানসংখ্যা ৩ উইকেটে ৯৯। অর্ধশত রান করেছেন রোহিত শর্মা। ৮২ বলে তিনি এখন ৫৭ রানে অপরাজিত। উল্টো দিকে রয়েছে সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে। ৫৪ বলে ২৭ রান করে সেট হয়ে গিয়েও নিজের উইকেট বিরাট কোহলি। ভারত এখন ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসে মাত্র ১৩ রানে পিছিয়ে রয়েছে। প্রথম দিনের খেলাতেই ভারত এমন জায়গায় চলে গিয়েছে যেখান থেকে ম্যাচ হারা খুব কঠিন। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামের ভারত কার্যত ইংল্যান্ডের ঘাড়ে চেপে বসেছে। এখান থেকে ইংল্যান্ডের জন্য দ্বিতীয় ইনিংসে ২০০ রানের লিড দিলেই কেল্লাফতে ভারতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *