২০ দিন ধরে মোদীর জন্মদিন পালন করবে বিজেপি! নানা কর্মসূচির আয়োজন

২০ দিন ধরে মোদীর জন্মদিন পালন করবে বিজেপি! নানা কর্মসূচির আয়োজন

454e4964215837eef6e6fbb65eac515e

নয়াদিল্লি: আগামী ১৭ সেপ্টেম্বর নরেন্দ্র মোদীর জন্মদিন। এবার ৭১ বছরে পদার্পণ করবেন ভারতের প্রধানমন্ত্রী। তাঁর এই জন্মদিন উপলক্ষ্যে বিরাট আয়োজন করতে চলেছে ভারতীয় জনতা পার্টি শিবির। টানা ২০ দিন ধরে নানা কর্মসূচির আয়োজন করছে তারা। ভার্চুয়াল কর্মসূচি থেকে শুরু করে রক্তদান শিবির, সবের আয়োজন করা হচ্ছে বলে জানা গিয়েছে। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে প্রধানমন্ত্রীর জন্মোৎসব পালন হবে।

আরও পড়ুন- ঢাক-ঢোল বাজিয়ে নেচে মনোনয়ন প্রিয়াঙ্কার,হেঁটে গেলেন শ্রীজীব

বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা আগেই জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বড় পরিকল্পনা করেছে বিজেপি। সেই মত পরিকল্পনা ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, নমো অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন, সঙ্গে আয়োজন করা হবে রক্তদান কর্মসূচিরও। অন্যদিকে, এটি যেহেতু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১ তম জন্মদিন তাই দেশের ৭১টি জায়গায় নদীর ঘাট পরিষ্কার করা হবে। তিনি আরও জানান, পিএম কেয়ারের টাকায় এ রাজ্যে ৪৯টি অক্সিজেন প্লান্ট তৈরি হবে। এছাড়াও এই জন্মদিন উপলক্ষ্যে রেকর্ড মাত্রায় করোনা ভাইরাস ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনাও গ্রহণ করা হচ্ছে বলে জানা গিয়েছিল। তবে সেই নিয়ে বিতর্ক সৃষ্টি হয় কারণ বিরোধীদের অভিযোগ ছিল, এই কারণে বিজেপি ভ্যাকসিন ইচ্ছামত মজুত করছে নিজেদের কাছে। 

আরও পড়ুন- ভবানীপুরে কেন জিতবে বিজেপি? মমতাকে একহাত নিয়ে ব্যাখ্যা শুভেন্দুর

বিরোধীদের অভিযোগ ছিল, দেশে ইতিমধ্যেই রেকর্ড মাত্রায় টিকাকরণ প্রয়োজন। বিগত কয়েক দিনে টিকাকরণ বেশ ভালই বেড়েছে। কিন্তু তার মধ্যেই বিজেপির এই ঘোষণায় তাদের সন্দেহ হচ্ছে যে, নির্দিষ্ট দিনে রেকর্ড করার জন্য এখন থেকে ভ্যাকসিন মজুত করছে বিজেপি। তাতে বর্তমানে টিকাকরণের গতি শ্লথ হতে পারে। তবে এই সব নিয়ে সেইভাবে কোনও প্রতিক্রিয়া দেয়নি ভারতীয় জনতা পার্টি শিবির। আগেই বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা জানান, ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবী কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে যাতে বিজেপির বুথকর্মীরাও ওই দিন টিকাকরণের কাজে সাহায্য করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *