ভোট মিটলেও অভিযোগে জেরবার কমিশন

কলকাতা: সপ্তম দফার ভোটে বড় গোলমাল না হলেও, অভিযোগে জেরবার হল নির্বাচন কমিশন। রবিবার সকাল সাতটায় ভোট শুরু হতেই সবথেকে বেশি অভিযোগ আসতে থাকে ইভিএম বিকল হওয়ার। তবে ইভিএমের চেয়েও ভিভিপ্যাট বিকল হওয়ার সংখ্যা বেশি। সেই সংখ্যা এক সময়ে ৮০০ ছাড়িয়ে যায়। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১১ এপ্রিল প্রথম দফার ভোটে অভিযোগ জমা পড়েছিল

798dabcc35aa118d557f3702ed2863cf

ভোট মিটলেও অভিযোগে জেরবার কমিশন

কলকাতা: সপ্তম দফার ভোটে বড় গোলমাল না হলেও, অভিযোগে জেরবার হল নির্বাচন কমিশন। রবিবার সকাল সাতটায় ভোট শুরু হতেই সবথেকে বেশি অভিযোগ আসতে থাকে ইভিএম বিকল হওয়ার। তবে ইভিএমের চেয়েও ভিভিপ্যাট বিকল হওয়ার সংখ্যা বেশি। সেই সংখ্যা এক সময়ে ৮০০ ছাড়িয়ে যায়।

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ১১ এপ্রিল প্রথম দফার ভোটে অভিযোগ জমা পড়েছিল ৫২৩টি। ১৮ এপ্রিল দ্বিতীয় দফায় তা বেড়ে হয় ৭০৮। ২৩ এপ্রিল তৃতীয় দফায় অভিযোগ জমা পড়ে ৯৮৫টি। ২৯ এপ্রিল চতুর্থ দফায় অনেক বেশি অভিযোগ পড়ে। বেড়ে দাঁড়ায় ২০৬৫। ৬ মে পঞ্চম দফায় অভিযোগের সংখ্যা বেড়ে দাঁড়ায় ২৫৬০। ১২ মে ষষ্ঠ দফায় তা কিছু কমে দাঁড়ায় ২৪৫০। আর রবিবার সপ্তম তথা শেষ দফায় অভিযোগের সংখ্যা সব দফাকে ছাপিয়ে যায়। বেড়ে হয় ৩৪৯৭। সেই সব অভিযোগের ক্ষেত্রে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন। তিনি বলেন, তিন জায়গায় প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *