তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে ইউরো যাত্রা শুরু ইতালির

উদ্বোধনী ম্যাচেই অনবদ্য জয় দিয়ে প্রতিযোগিতা শুরু করল ইতালি। তুরস্ককে এদিন ৩-০ গোলে হারাল রবার্তো মানচিনির দল।

efaecc2eadf977a29d5bc6e4b818fd99

রোম: অবশেষে ঢাকে কাঠি পড়ল ইউরো ২০২০-এর। আর উদ্বোধনী ম্যাচেই অনবদ্য জয় দিয়ে প্রতিযোগিতায় পা রাখল ইতালি। তুরস্ককে এদিন ৩-০ গোলে হারাল রবার্তো মানচিনির দল। একটি করে গোল করেন সিরো ইমোবাইল ও লরেঞ্জো ইনসিগনে। কিন্তু ইতালির হয়ে প্রথম গোলটি করেন তুরস্কের মেরিহ দেমিরাল। ম্যাচের ৫৩ মিনিটে আত্মঘাতী গোল করে ইতালিকে এগিয়ে দেন তিনিই‌।

করোনার জন্য এক বছরের দীর্ঘ প্রতিক্ষার পর ফের শুরু হয়েছে ইউরোপের সেরা ফুটবল লড়াই। প্রথম থেকেই তরতাজা দুরন্ত শুরু করতে চায় ইউরোপের প্রতিটি দেশই। শনিবার ভারতীয় সময় রাত ১২.৩০ মিনিটে রোমের স্টাডিও অলিম্পিকো স্টেডিয়ামে ইউরো ২০২০-এর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল ইতালি ও তুরস্ক। প্রথম থেকেই অধিনায়ক জর্জিও চিয়েলিনির দল হামলে পড়ে তুরস্কের ডি-বক্সে। একের পর এক আক্রমন গড়ে তোলে ইতালি। গোটা প্রথমার্ধে কোনোমতে সেই আক্রমণ প্রতিহত করে তুরস্কের ফুটবলাররা। মুহুর্মুহু আক্রমণেও প্রথমার্ধে গোলের রাস্তা খুলতে পারেনি ইতালি।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই আরও আক্রমণাত্মক হয়ে ওঠে মানচিনির ছেলের। ৫৩ মিনিটে চাপে পড়ে আত্মঘাতী গোল করে বসেন তুরস্কের ডিফেন্ডার মেরিহ দেমিরাল। তার গোলে ১-০ এগিয়ে গিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় ইতালির ফুটবলাররা। ৬৬ মিনিটে সিরো ইমোবাইল তুরস্কের ডি-বক্সের মধ্যে ডিফেন্ডারদের পায়ের ভিড়ের মধ্যে থেকে জালে বল ঢেলে ইতালিকে ২-০ গোলে এগিয়ে দেন। এরপর তুরস্কের রক্ষণভাগ একেবারেই ভেঙে পড়ে। ৭৯ মিনিটে লরেঞ্জো ইনসিগনে ডান পায়ের দুরন্ত বাঁকা শটে দ্বিতীয় পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে দেন। তুরস্কের গোলরক্ষকের শুধু দাঁড়িয়ে দেখা ছাড়া আর কিছুই করার ছিল না। এরপর সুইজারল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ইতালি। তার আগে শনিবার সুইজারল্যান্ড তার ইউরো যাত্রা শুরু করতে চলেছে ওয়েলসের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *