ঘটনাবহুল ম্যাচে ফিনল্যান্ডের কাছে ১-০ গোলে হারতে হল ডেনমার্ককে

ঘটনাবহুল ম্যাচে ফিনল্যান্ডের কাছে ১-০ গোলে হারতে হল ডেনমার্ককে

0d6ad28f51dd8bba0b438dac4917712d

কোপেনহেগেন: ইউরো কাপের তৃতীয় ম্যাচ নিয়ে কার্যত তোলপাড় হয়ে উঠেছে ফুটবল বিশ্ব। খেলার মাঝেই হঠাৎ করে জ্ঞান হারিয়ে মাঠেই লুটিয়ে পড়েন ডেনমার্কের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসন। তার অসুস্থতার জন্য প্রথমে ম্যাচ রেফারি খেলা সাসপেন্ড করে দেন। তবে এরিকসনকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ায় তিনি স্থিতিশীল অবস্থায় আসেন। এরপরেই খেলা শেষ করার জন্য জিজ্ঞেস করা হলে ডেনমার্ক দল তাতে সায় দেয়। যদিও ফিনল্যান্ডের কাছে তাদের এই ম্যাচে ১-০ গোলে হারতে হয়।

চলতি খেলার মাঝে বিরতির ঠিক তিন মিনিট আগে সাইডলাইনের বাইরে থেকে একটি থ্রো করা বল রিসিভ করতে গিয়ে হঠাৎই মাঠের মধ্যে লুটিয়ে পড়েন ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসন। তার নিস্তেজ শরীর প্রথমে কোনো সাড়া দিচ্ছিল না। আর তাতেই ভয় পেয়ে যান সতীর্থরা। দ্রুত মাঠে আসে মেডিক্যাল দল। ডেনমার্কের ফুটবলারদের ঘেরাটোপের মধ্যে মাঠেই সিপিআর দেওয়া হয় এরিকসনকে‌। মাঠের মধ্যেই জ্ঞান ফিরলে এরিকসনকে সাদা কাপড়ে ঢেকে মাঠের বাইরে বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তখনই ম্যাচ রেফারি ঘটনার ভয়াবহতায় খেলা বাতিল করে দেন। উয়েফার অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট থেকেও এই বিষয়ে ট্যুইট করা হয়।

এই ঘটনার পর কার্যত তোলপাড় হয়ে যায় সোশ্যাল মিডিয়া। এরিকসনের অসুস্থতার ধরণ ও তাকে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়ার ধরণ দেখে নেট দুনিয়ায় তার মৃত্যুর খবরও ঘুরে বেড়াতে থাকে। শেষ পর্যন্ত উয়েফার অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্ট থেকে ফের একবার এরিকসনের স্থিতিশীলতার ট্যুইট দেখে ধড়ে প্রাণ পায় বিশ্বের অগুনতি ফুটবলপ্রেমীরা। এরপর সাসপেন্ড হয়ে যাওয়া খেলা ফের শুরু হয় এবং ৫৯ মিনিটে জোয়েল পোয়ানপালোর গোলে ১-০ গোলে এগিয়ে যায় ফিনল্যান্ড। সতীর্থ এরিকসনের এই দুঃসময়ে ভগ্ন হৃদয় ডেনমার্ক দল আর ম্যাচে ফিরতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *