ইউরোয় মর্মান্তিক দুর্ঘটনা! এরিকসনকে জয় উপহার ফিনল্যান্ডের

ইউরোয় মর্মান্তিক দুর্ঘটনা! এরিকসনকে জয় উপহার ফিনল্যান্ডের

d4b842db432138119ff4dd668f804983

ডেনমার্ক: শনিবার রাতে ইউরো কাপে ফিনল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ডেনমার্ক। সেই ম্যাচেই ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। মাঠের মধ্যেই খেলতে-খেলতে আচমকাই লুটিয়ে পড়লেন ডেনমার্কের ফুটবলার। দেখে হতবাক গোটা স্টেডিয়াম। তিনি ডেনমার্কের মিডফিল্ডার ক্রিশ্চিয়ান এরিকসেন। ছুটে আসলেন দুই দলের ফুটবলার-রেফারি থেকে চিকিৎসকরা।

জানা গেল হার্টফেল হয়ে পড়ে অজ্ঞান হয়ে গেছেন এরিকসন। এরিকসনের জন্য কান্নায় ভেঙে পড়েছেন দুই দলের ফুটবলাররাই। সবার মন খারাপ। প্রাক্তনা করছে গোটা বিশ্ব। নিমেষের মধ্যে ম্যাচের সেই সময়েই ভিডিও ছড়িয়ে পড়ে স্যোশাল মিডিয়ায়। আর এরপরই এরিকসনের আরোগ্য কামনা করে প্রার্থনা করে পোস্ট করেন ফুটবল প্রেমী হোক বা না হোক সকলেই। দেশ-বিদেশের ক্রীড়া জগতের তারকা ব্যক্তিরাও আরোগ্য কামনা করে পোস্ট করেন। এরিকসনকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ম্যাচটি স্থগিত ঘোষণা করেন রেফারি।

তবে হাসপাতালে নিয়ে যাওয়ার পরেই কিছুটা সুস্থ হয়ে যান এরিকসন। ফলে ফিনল্যান্ডের বিরুদ্ধে ফের খেলতে নামার জন্য তাঁদের আবেদন করেন স্বয়ং এরিকসেন। ভিডিয়ো কলে এরিকসেনের সেই আবেদনের পরেই মাঠে নামে ডেনমার্ক। ভারতীয় সময় রাত ১২টার সময় খেলার যে অংশ বাকি ছিল তা ফের শুরু করা হয়। ফিনল্যান্ডের হয়ে গোল করেন জোয়েল পহযানপালোরা। ইউরোর আবির্ভাবে ডেনমার্ককে হারিয়ে সেই ম্যাচে ইতিহাস তৈরি করল ফিনল্যান্ড। তবে এদিনের ম্যাচে জয়টা বোধহয় সত্যিই গৌণ ছিল। তাই তো ম্যাচের ৫৯ মিনিটে ফিনল্যান্ডের হয়ে ঐতিহাসিক গোলের পর সেলিব্রেশন থেকে বিরত থাকলেন জোয়েল পোহজানপালো। ফিনল্যান্ডের পক্ষ থেকে জয়ের পর সাম্মানিক ম্যাচ সেরার সম্মান উৎসর্গ করা হয় ডেনমার্ক তারকাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *