#ElectionResults2019: ঘাটালে কী অবস্থা দেবের?

কেন্দ্র ঘাটাল: এই লোকসভা কেন্দ্রটি ২০০৯ সালের আগে আসন পুনর্বিন্যাসের ফলে গঠিত হয়েছে। আগে পাঁশকুড়া লোকসভা কেন্দ্র ছিল যে অঞ্চলে, তার অধিকাংশটাই এখন ঘাটালের মধ্যে। আসন পুনর্বিন্যাসে পাঁশকুড়া অবলুপ্ত হয়েছে। পাঁশকুড়া আসনটি বাম শরিক সিপিআই-এর দখলে ছিল দীর্ঘ দিন। গীতা মুখোপাধ্যায়ের মতো সামনের সারির সিপিআই নেত্রী ছিলেন পাঁশকুড়ার সাংসদ। এখান থেকে সাংসদ হয়েছিলেন গুরুদাস দাশগুপ্তও।

614bdecd433bf6fcfbc55365a8a7e380

#ElectionResults2019: ঘাটালে কী অবস্থা দেবের?

কেন্দ্র ঘাটাল: এই লোকসভা কেন্দ্রটি ২০০৯ সালের আগে আসন পুনর্বিন্যাসের ফলে গঠিত হয়েছে। আগে পাঁশকুড়া লোকসভা কেন্দ্র ছিল যে অঞ্চলে, তার অধিকাংশটাই এখন ঘাটালের মধ্যে। আসন পুনর্বিন্যাসে পাঁশকুড়া অবলুপ্ত হয়েছে। পাঁশকুড়া আসনটি বাম শরিক সিপিআই-এর দখলে ছিল দীর্ঘ দিন।

#ElectionResults2019: ঘাটালে কী অবস্থা দেবের?গীতা মুখোপাধ্যায়ের মতো সামনের সারির সিপিআই নেত্রী ছিলেন পাঁশকুড়ার সাংসদ। এখান থেকে সাংসদ হয়েছিলেন গুরুদাস দাশগুপ্তও। পরে ২০০৯ সালে ঘাটাল থেকেও গুরুদাস দাশগুপ্ত সিপিআই-এর টিকিটে জয়ী হন। কিন্তু ২০১৪ সালে ঘাটাল মুখ ফিরিয়ে নেয় বামেদের দিক থেকে। তৃণমূলের প্রার্থী তথা টলিউড স্টার দেব ওরফে দীপক অধিকারীর কাছে গুরুদাস দাশগুপ্ত হেরে যান।

এই কেন্দ্রে বেশ টক্কর চলছে৷ দেব বনাম ভারতী৷ শেষ পাওয়া খবর বলছে এই মুহূর্তে ৬ হাজার ভোটে লিড দিচ্ছেন দেব৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *