ইউরো: স্কটল্যান্ডকে ২-০ গোলে হারালো চেক রিপাবলিক

ইউরো: স্কটল্যান্ডকে ২-০ গোলে হারালো চেক রিপাবলিক

b9ec4a45d7e328891581bf81904d4c9f

 

গ্লাসগো: দীর্ঘ ২৩ বছর পর প্রথম বড় আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে নেমেছে স্কটল্যান্ড। কিন্তু ইউরো ২০২০-এর প্রথম ম্যাচেই সেই স্কটল্যান্ডকে ২-০ গোলে উড়িয়ে দিয়ে নিজেদের ইউরো যাত্রা শুরু করল চেক রিপাবলিক। জোড়া গোল‌ করলেন চেকের সেন্টার ফরোয়ার্ড প্যাট্রিক শ্চিক। তার মধ্যে দ্বিতীয় গোলটি ইতিমধ্যেই গড়েছে রেকর্ড। ইউরো কাপের ইতিহাসে গত ৪০ বছরে সবচেয়ে দূরতম দূরত্ব থেকে গোল করলেন শ্চিক।

বড় প্রতিযোগীতায় কিছু কিছু ম্যাচ একটু কম গুরুত্বপূর্ণ হলেও মাঝেমধ্যে সেই খেলাগুলিই স্মরণীয় হয়ে থাকে বিশেষ কোনো কারণে। যেমন সোমবার ইউরোয় স্কটল্যান্ড বনাম চেক রিপাবলিক। ম্যাচের প্রথম থেকে উল্লেখযোগ্য সেরকম কোনো মুহূর্ত তৈরি হয়নি। প্রথমার্ধে ২৩ বছর পর আন্তর্জাতিক টুর্নামেন্ট খেলতে নামা স্কটল্যান্ড সেভাবে নজর কাড়েনি। তবে মাঝখান থেকে প্রথমার্ধের শেষে লগ্নে ৪২ মিনিটে প্যাট্রিক শ্চিকের গোলে ১-০ এগিয়ে যায় চেক রিপাবলিক।

মনে রাখার মতো ঐতিহাসিক গোলটি আসে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই। ৫২ মিনিটে স্কটল্যান্ডের আক্রমণ রুখে দিয়ে প্রতিআক্রমণে ওঠে চেক। স্কটিশ গোলরক্ষক ডি-বক্সের বেশি বাইরে বেরিয়ে পড়লে চেকের সেন্টার ফরোয়ার্ড প্যাট্রিক শ্চিক প্রায় মাঝমাঠ থেকে বলটি স্কটিশ গোলরক্ষকের মাথার উপর দিয়ে তিনকাঠির উদ্দেশ্যে পাঠিয়ে দেন। ৫০ মিটার দূর থেকে বিস্ময়কর গোলটি করে সকলকে চমকে দেন শ্চিক। অন্তত ১৯৮০ সালের পর ইউরোর ইতিহাসে যা সবচেয়ে দূরতম দূরত্ব থেকে গোল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *