গোল করেও ম্যাচ জেতাতে পারলেন না এলএম টেন

গোল করেও ম্যাচ জেতাতে পারলেন না এলএম টেন

c892240f4380c45f3d4ac44bb2d0d869

ব্রাজিল: সাম্বা ম্যাজিক ব্রাজিল সমর্থকদের মন ভরাতে পারলেও, না খুশ আর্জেন্টাইন সমর্থকরা। যদিও কোপা আমেরিকার প্রথম ম্যাচেই তাঁদের দলের স্বপ্নের নায়ক লিওনেল মেসির পা থেকে অসাধারণ গোল দেখলেন তাঁরা। কিন্তু এলএম টেন গোল পেলেন বটে, তবে জয় অধরাই রয়ে গেল। প্রথম ম্যাচেই চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করল আর্জেন্টিনা। লিয়োনেল মেসির গোল শুরুতে এগিয়ে দিলেও শেষ অবধি তা ধরে রাখতে পারল না আর্জেন্টিনা।

চিলির বিরুদ্ধে ১-১ ব্যবধানে শেষ হল ম্যাচ। টানা ১৪টি ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা। ৩৩ মিনিটের মাথায় গোল করলেন মেসি। ডি বক্সের বাইরে ফ্রি কিক পেয়েছিল আর্জেন্টিনা। সেখান থেকে অসাধারণ দক্ষতায় বল জালে জড়িয়ে দিলেন মেসি। চিলির গোলরক্ষক ক্লদিয়া ব্র্যাভো শরীর ছুড়ে দিয়েও ধরতে পারলেন না সেই বল। মেসির বাঁ পায়ের সেই শট ফের একবার মুগ্ধ করল ফুটবল বিশ্বকে। গোল পোস্ট থেকে প্রায় ৩০ গজ দূরে ফ্রি কিক পেল আর্জেন্টিনা। লিয়োনেল মেসি এলেন, দাঁড়ালেন এবং বাঁ পায়ের জোরালো শটে গোল করলেন। যেন কত সহজ এই কাজ।  তবে এর কিছু সময় পরেই গোল শোধ করে ম্যাচে সমতায় ফেরে চিলি।  ৫৩ মিনিটে পেনাল্টি পায় চিলি। ভিদালের শট আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের হাতে লেগে ক্রসবার ছুঁয়ে মাটিতে পড়লে পিছন থেকে এসে দুরন্ত হেডে গোল করে যান এডুয়ার্ডো ভার্গাস।

৬৬ মিনিটে ডি মারিয়া নামার পর গতি বাড়ে আর্জেন্টিনা আক্রমণে। ৭১ মিনিটে মেসির দুরন্ত শট বাঁচিয়ে দেন চিলি গোলরক্ষক ব্রাভো। ৭ মিনিটের বেশি সংযুক্তি সময় পেয়েও বলে দরজা খুলতে পারেনি আর্জেন্টিনা। ফলে মেসির অসাধারণ গোলের পরেও জয় অধরাই থেকে গেল আর্জেন্টিনার। গোটা ম্যাচে প্রচুর সুযোগ তৈরি করেছেন মেসি। তবে গোল আসেনি। চিলির গোলে ১৮টা শট নেয় আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি বলেন, “খুব জটিল ম্যাচ ছিল।” আর্জেন্টিনার বিরুদ্ধে ড্র করে খুশি ভিদাল। তিনি বলেন, “ভাগ্য ভাল যে ড্র করতে পেরেছি। কঠিন ম্যাচ ছিল। মেসি সব সময় পরিকল্পনা পাল্টাতে বাধ্য করে। আমরা চেষ্টা করেছি নিজেদের খেলাটা ধরে রাখতে।” আর্জেন্টিনার পরের ম্যাচ শনিবার উরুগুয়ের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *