জার্মানের আত্মঘাতী গোলেই জার্মানি বধ তারকাখচিত ফ্রান্সের

জার্মানের আত্মঘাতী গোলেই জার্মানি বধ তারকাখচিত ফ্রান্সের

f83723a8bf6049e41abef63062164d19

মিউনিখ: ইউরো ২০২০-এর গ্রুপ পর্যায়ের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচ, ফ্রান্স বনাম জার্মানি। মিউনিখের দর্শকরা প্রত্যক্ষ করলেন এক অবিস্মরণীয় যুযুধানের। সাধারণত এইধরণের বড় দল নকআউট পর্যায়েই মুখোমুখি হয়। কিন্তু সেই সম্মুখসমর এবারে গ্রুপ পর্যায়েই হয়ে গেল। যে ম্যাচে দুর্ভাগ্যবশত জার্মানির রক্ষণের অন্যতম প্রধান স্তম্ভ ম্যাটস হুমেলসের আত্মঘাতী গোলে হারতে হল জার্মানদের।

মঙ্গলের সন্ধ্যায় জার্মানির মিউনিখে নিজেদের ইউরো কাপের অভিযান শুরু করার জন্য মুখোমুখি নেমেছিল ইউরোপের দুই প্রধান শক্তিধর দেশ। ফ্রান্স ও জার্মানি। ফ্রান্সের তারকাখচিত দল প্রথম থেকেই চেপে ধরেছিল জার্মানিকে। মুহুর্মুহু আক্রমণে জার্মানদের রক্ষণে বারবার আঘাত হেনেছে। তার ফলও পেয়েছে হাতেনাতে। ম্যাচের ২০ মিনিটে ফ্রেঞ্চ লেফট ব্যাক লুকাস হার্নান্ডেজের বাড়ানো জার্মানদের গোলমুখী জোড়ালো ক্রশ আচমকা জার্মান ডিফেন্ডার ম্যাটস হুমেলসের পায়ে লেগে গোলে ঢুকে যায়। ম্যাচের প্রথমেই ১ গোলে এগিয়ে যায় ফ্রান্স এবং এই ১ গোলেই জার্মানিকে পরাস্ত করে।

দ্বিতীয়ার্ধে গোল শোধ করার জন্য মরিয়া হয়ে ছটফট করতে থাকে জোয়াকিম লো-এর ছেলেরা। দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিটে ফ্রান্সকে সেভাবে আক্রমণ করতে দেখা যায়নি। তাও দুই ফ্রেঞ্চ ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে ও করিম বেঞ্জিমা জার্মান রক্ষণকে বোকা বানিয়ে একটি করে গোল করেন। তবে অফসাইডের পতাকা তুলে দুটি গোলই বাতিল করে দেন রেফারি। এরপর ম্যাচের শেষ বাঁশি বাজার আগে পর্যন্ত সর্বশক্তি দিয়ে ম্যাচে এক গোল করে ফেরার চেষ্টা করেন থমাস মুলাররা। কিন্তু চূড়ান্ত ফর্মে থাকা তারকাখচিত ফ্রান্সের সামনে সেটা স্বপ্ন হয়েই থেকে যায় জার্মানদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *