জার্মানির সামনে থামলো পর্তুগীজ জাহাজ, রোনাল্ডোদের হারতে হল ৪-২ গোলে

জার্মানির সামনে থামলো পর্তুগীজ জাহাজ, রোনাল্ডোদের হারতে হল ৪-২ গোলে

95b71d5ad0c8270c2da6d8e3b673f76c

মিউনিখ: হাঙ্গেরিকে ৩-০ গোলে হারানোর পর ইউরো কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেই পর্তুগালের বিজয়রথ রুখে গেল তরুণ জার্মানির সামনে। ৪-২ গোলে হেরে এবার নকআউট পর্বে যাওয়াই অনিশ্চিত হয়ে গেল গতবারের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের। বাকি পাঁচ গ্রুপের ফলাফল মোটামুটি বোঝা গেলেও হিসেব ওলট-পালট হয়ে রয়েছে ইউরো ২০২০-এর ‘গ্রুপ অফ ডেথ’-এ। শনিবার জার্মানির কাছে হেরে আরও সেই হিসেব আরও জটিল করে দিলেন রোনাল্ডোরা।

প্রথম ম্যাচেই ফ্রান্সের কাছে দুর্ভাগ্যবশত হেরে গিয়ে এদিন দ্বিতীয় ম্যাচে মিউনিখে পর্তুগিজদের হারানোর জন্য মুখিয়ে ছিল জোয়াকিম লো-এর ছেলেরা। যদিও ১৫ মিনিটের মাথা পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলে ১-০ এগিয়ে গিয়েছিল পর্তুগাল। কিন্তু ৩৫ মিনিট এবং ৩৯ মিনিটে পরপর পর্তুগালের দুই ডিফেন্ডার ডিয়াস ও গুরেইরোর আত্মঘাতী গোলে ম্যাচে ২-১ গোলে এগিয়ে যায় জার্মানরা। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে ৫১ মিনিটেই দলকে ৩-১ গোলে এগিয়ে দেন জার্মানির মিডফিল্ডার কাই হার্ভাটজ। তার ঠিক ৯ মিনিট পরেই রবিন গোসেনসের গোলে আবারও এগিয়ে যায় জার্মানরা। ৬৭ মিনিটে পর্তুগালের পক্ষ থেকে ডিয়েগো জোটা গোল করে দুই দলের মধ্যে ব্যবধান খানিক কমান। তখনও ড্রয়ের জন্য আরও দুটি গোলের দরকার ছিল। কিন্তু তারপরে ক্রমাগত আক্রমণ করে প্রচুর সুযোগ তৈরি করেও গোলের সন্ধান পাননি রোনাল্ডোরা।

তুলনায় নবীন তরুণ জার্মান দলের কাছে শেষ পর্যন্ত ৪-২ গোলে হারতে হল পর্তুগালকে। রোনাল্ডোদের পরাজয়ে জটিল হয়ে গেল ‘গ্রুপ অফ ডেথ’-এর অঙ্ক। ২ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে ফ্রান্স। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জার্মানি। একই সংখ্যক পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে পর্তুগাল। সবশেষে ১ পয়েন্ট নিয়ে রয়েছে হাঙ্গেরি। গ্রুপ পর্বের শেষ ম্যাচে যেখানে হাঙ্গেরির বিরুদ্ধে খেলবে জার্মানি সেখানেই দুর্ধর্ষ ফ্রান্সের বিরুদ্ধে নামতে হবে পর্তুগালকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *