দ্বিতীয় ম্যাচেও পোল্যান্ডের সঙ্গে ড্র করল স্পেন, দুয়ারে নকআউট চ্যালেঞ্জ

দ্বিতীয় ম্যাচেও পোল্যান্ডের সঙ্গে ড্র করল স্পেন, দুয়ারে নকআউট চ্যালেঞ্জ

2231a333670e7c016a0ff8ba873f5273

স্পেন: ইউরো কাপের নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়ের রাস্তা খুঁজে পেল না স্পেন। প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে গোলশূন্য ড্র করার পরে দ্বিতীয় ম্যাচেও পোল্যান্ডকে হারাতে পারলো না লুইস এনরিকের দল। ১-১ গোলে ড্র করে মাত্র ১ পয়েন্ট নিয়ে খুশি থাকতে হল স্প্যানিশদের। ম্যাচের প্রথমার্ধে আলভারো মোরাতার গোলে এগিয়ে গিয়েও পোলিশ তারকা রবার্ট লেবানডস্কির গোলে ড্রয়ের মুখ দেখতে হল জর্ডি আলবাদের।

প্রথম ম্যাচে সুইডেনের সঙ্গে ড্র করার পরে দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডকে হারানোর জন্য মুখিয়ে ছিল লা রোখারা। তাই ম্যাচের প্রথম থেকেই প্রচন্ড আক্রমণাত্মক খেলা শুরু করেছিল স্পেন। ছোট ছোট পাস খেলে নিজস্ব স্টাইলে তিকিতাকা ফুটবলে পোলিশ ডি-বক্সে মুহুর্মুহু আক্রমণ তুলেছিল তারা। সেই আক্রমণ থেকেই ২৫ মিনিটের মাথায় গোল করেন আলভারো মোরাতা। দ্বিতীয়ার্ধের খেলায় ৫৪ মিনিটে সেই গোল শোধ করেন পোলিশ তারকা রবার্ট লেবানডস্কি। ম্যাচের বয়স যখন ৫৮ মিনিট তখন পেনাল্টি পায় স্প্যানিশরা। কিন্তু গোল করার এমন সুবর্ণ সুযোগ নষ্ট করেন স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্ড মোরেনো।

তারপর নির্ধারিত ৯০ মিনিট ও অতিরিক্ত ৫ মিনিট ধরে অনেক চেষ্টা করেও জয়সূচক গোল করতে ব্যর্থ হয় লা রোখারা। বেশ কয়েকটি নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন ইউরো ২০২০-তে স্পেনের হয়ে একমাত্র গোলদাতা আলভারো মোরাতা। শেষ পর্যন্ত দ্বিতীয় ম্যাচেও ১ পয়েন্ট নিয়ে খুশি থাকতে হয় তাদের। ইউরো কাপের নকআউট পর্বে পৌঁছাতে গেলে স্পেনকে গ্রুপ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে স্লোভাকিয়াকে হারাতেই হবে। তবেই ৫ পয়েন্ট নিয়ে শেষ ষোলোয় যাওয়ার সুযোগ পাবে লুইস এনরিকের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *