প্যারাগুয়েকে ১-০ গোলে হারালো দুরন্ত আর্জেন্টিনা, ড্র হল চিলি ও উরুগুয়ের ম্যাচ

প্যারাগুয়েকে ১-০ গোলে হারালো দুরন্ত আর্জেন্টিনা, ড্র হল চিলি ও উরুগুয়ের ম্যাচ

730dd3f2b1e884eb7e948ad27759fb5a

ব্রাসিলিয়া: উরুগুয়ের পর এবার প্যারাগুয়েকেও হারিয়ে কোপা আমেরিকায় জয়ের ধারা অব্যাহত রাখল আর্জেন্টিনা। সোমবার ব্রাসিলিয়ায় কোপা আমেরিকা ২০২১-এ নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের বিরুদ্ধে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। প্রথম ম্যাচে চিলির সঙ্গে ড্র করার পর দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছিলেন লিও মেসিরা। তাই তৃতীয় ম্যাচেও সেই জয়ের ধারা অব্যাহত রাখতে চেয়েছিল তারা। এদিনের ম্যাচেও ১-০ গোলে প্যারাগুয়েকে হারিয়ে সেটাই করলেন ডি মারিয়ারা।

ম্যাচে প্রথম থেকেই প্যারাগুয়ের ডি-বক্সে আক্রমণে উঠেছিল আর্জেন্টিনা। এদিনের ম্যাচে লিও মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া এবং সার্জিও আগুয়েরোর দুর্ধর্ষ ত্রিফলা ভয়ঙ্কর আক্রমণাত্মক অ্যাটাকিং ভাগ তৈরি করেছিলেন কোচ লিওনেল স্কালোনি। তাই স্বভাবতই প্রথম থেকেই প্যারাগুয়ের ডি-বক্সে আক্রমণের ঝড় তুলেছিল আর্জেন্টিনা। সেই আক্রমণ থেকেই ৯ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার বাড়ানো ডিফেন্স চেরা থ্রু বল প্যারাগুয়ের জালে জড়িয়ে আর্জেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে দেন আলেজান্দ্রো গোমেজ। এরপর সারা ম্যাচে প্রচুর চেষ্টা করেও সেই গোল শোধ করতে পারেনি প্যারাগুয়ে। তবে গত দুই ম্যাচে চিলি ও উরুগুয়ের থেকে অনেক বেশি আক্রমণ আর্জেন্টিনার ডি-বক্সে তুলে এনেছে প্যারাগুয়ে। কিন্তু আর্জেন্টিনার জমাট অপ্রতিরোধ্য ডিফেন্সের ‘ডেড লক’ ভাঙতে পারেনি তারাও। ৩ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা এখনও গ্রুপ এ-এর শীর্ষে রয়েছে।

অন্যদিকে, আর্তুরো ভিদালের আত্মঘাতী গোলে উরুগুয়ের সঙ্গে ড্র করতে হল চিলিকে। ১-১ গোলে অমীমাংসিত থেকে গেল উরুগুয়ে ও চিলির ম্যাচ। দুই দলের মধ্যে এদিনের খেলায় ছিল চূড়ান্ত প্রতিদ্বন্দ্বিতা। ম্যাচের ২৬ মিনিটে উরুগুয়ের ডি-বক্সের সামনে ওয়ান-টু খেলে বক্সে ঢুকে দুরন্ত গোল করে চিলিকে ১-০ গোলে এগিয়ে দেন এডুয়ার্ডো ভারগাস‌। ৬৬ মিনিটে চিলির আর্তুরো ভিদালের আত্মঘাতী গোলে সমতা ফিরে পায় উরুগুয়ে। কিন্তু এরপর কোনো দলই জয়সূচক গোলটি করতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *