ফির্মিনোর বিতর্কিত গোলে কলম্বিয়াকে হারাল ব্রাজিল

ফির্মিনোর বিতর্কিত গোলে কলম্বিয়াকে হারাল ব্রাজিল

5f4e2899cbb6e5ecb5846172df35f235

রিও ডি জেনেরিও: কলম্বিয়ার বিরুদ্ধে বিতর্কিত গোলে একেবারে শেষ মুহূর্তে জয় ছিনিয়ে নিল ব্রাজিল। স্থানীয় সময় অনুযায়ী বুধবার রিও ডি জেনেরিওতে কোপা আমেরিকা গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হয়েছিল নেইমাররা। একৈবারে শেষ মুহূর্তে অতিরিক্ত সময় ১০ মিনিটের মাথায় গোল করে ব্রাজিলকে জয় এনে দেন অধিনায়ক ক্যাসেমিরো। কলম্বিয়াকে ২-১ গোলে হারিয়ে ব্রাজিল এখন গ্রুপ বি-এর শীর্ষে রয়েছে।

এদিনের ম্যাচে ১০ মিনিটের মাথায় কলম্বিয়ার উইং ফরোয়ার্ড লুইস ডিয়াজের গোলে এগিয়ে যায় কলম্বিয়া। তারপর থেকে সেই গোল শোধ করতে বেশ বেগ পেতে হয় সেলেকাওদের। প্রথমার্ধের বাকি সময় গোলশূন্য যায়। দ্বিতীয়ার্ধেও ব্রাজিল সুযোগ তৈরি করে সেভাবে কাজে লাগাতে পারছিল না। শেষে ৭৮ মিনিটে বিতর্কিতভাবে তৈরি হওয়া গোলের সুযোগকে লুফে নেন ব্রাজিলের রবার্তো ফির্মিনো। কলম্বিয়ার বক্সের বাইরে রেফারির গায়ে লেগে বল চলে যায় রেনান লোডির পায়ে। এমতাবস্থায় ড্রপ বলের মাধ্যমে খেলা শুরু করার কথা আম্পায়ারের। কিন্তু তিনি তার করেননি। লোডির বাড়িয়ে দেওয়া ক্রশ থেকেই গোল করে ম্যাচে সমতা ফেরান ফির্মিনো। কলম্বিয়ার খেলোয়াড়দের তীব্র প্রতিবাদ এক্ষেত্রে রেফারির কাজে বিশেষ ব্যাঘাত ঘটায়নি।

এরপর নির্ধারিত ৯০ মিনিটের পরে দীর্ঘ ১০ মিনিট অতিরিক্ত সময় পায় ব্রাজিল। সেই ১০ মিনিটের একদম শেষে কর্নার থেকে নেইমারের ভাসানো বল থেকে জয়সূচক গোলটি করেন অধিনায়ক ক্যাসেমিরো। কোপা আমেরিকায় এখনও পর্যন্ত একমাত্র ধারাবাহিক দল হিসি ৩ ম্যাচ খেলে তিনটেই জিতে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর শীর্ষে রয়েছে সেলেকাওরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *