রাজধানীতে ঘাপটি মেরে ছিল পাকিস্তানি জঙ্গি! পাকড়াও করল দিল্লি পুলিশ

রাজধানীতে ঘাপটি মেরে ছিল পাকিস্তানি জঙ্গি! পাকড়াও করল দিল্লি পুলিশ

e3798e208ff445a3d9696db2c9bba39f

নয়াদিল্লি: কয়েক সপ্তাহ আগেই রাজধানী দিল্লি থেকে পাকড়াও করা হয়েছিল ৬ জন জঙ্গিকে যারা ভারতের বড়োসড়ো হামলার পরিকল্পনা করেছিল। তখন জানা গিয়েছিল যে বাংলায় কথা বলতে পারে এমন বেশ কয়েকজন জঙ্গি এখনো নাগালের বাইরে রয়েছে পুলিশের। উৎসব মরসুমে হামলার পরিকল্পনা ছিল তাদের। এবার আবারো সেই দিল্লি থেকেই আরো একজনকে গ্রেফতার করল দিল্লি পুলিশের স্পেশাল সেল। রাজধানীর লক্ষ্মীনগর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে এই পাকিস্তানি জঙ্গিকে।

জানা গিয়েছে, লক্ষ্মীনগর এলাকায় একটি বাড়িতে ভুয়ো ভারতীয় পরিচয় পত্র বানিয়ে লুকিয়ে ছিল এই জঙ্গি। বেশ কয়েকদিন আগেই এই খবর পেয়েছিলো দিল্লি পুলিশ এবং তাদের স্পেশাল সেল। সেই প্রেক্ষিতেই ওই এলাকায় তল্লাশি অভিযান নিয়ে যায় তারা। অবশেষে হাতেনাতে পাকড়াও করা হয় এই পাকিস্তানি সন্ত্রাসবাদীকে। এই ঘটনার প্রেক্ষিতে দিল্লি পুলিশ কমিশনার জানিয়েছেন, অনুমান করা হচ্ছে যে উৎসবের মাঝে বড় হামলার পরিকল্পনা ছিল এই জঙ্গির। এর সঙ্গে আরও বেশ কয়েকজন থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। পাকড়াও হওয়া এই জঙ্গির নাম মহম্মদ আশরাফ যার কাছ থেকে একটি একে ৪৭ রাইফেল, একটি ম্যাগাজিন, বেশ কয়েক রাউন্ড গুলি, আধুনিক পিস্তলসহ হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে। উল্লেখ্য, বেশ কিছুদিন আগে যে জঙ্গিদের গ্রেফতার করা হয়েছিল তারাও পাকিস্তানের প্রশিক্ষিত ছিল। তাদের জেরা করে জানা গিয়েছিল যে, একাধিক দলে বিভক্ত হয়ে তারা ভারতে ঢুকে ছিল এবং প্রত্যেকটি দল দেশের ভিন্ন ভিন্ন জায়গায় যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। তাদের কোন দলের সদস্য এই জঙ্গি কিনা তা এখনও জানা বাকি রয়েছে।

জঙ্গি

​​​​​​​গ্রেফতারির ঘটনা কিছুটা স্বস্তি দিলেও আশঙ্কা থেকেই যাচ্ছে দেশবাসীর জন্য কারণ অল্প কয়েকদিনের ব্যবধানে আরও এক জঙ্গি ধরা পড়েছে ভারতে। এই ভাবে আর কত জন জঙ্গি লুকিয়ে থাকতে পারে তার নির্দিষ্ট তথ্য এখনো হাতে নেই তদন্তকারীদের। তাই অবশ্যই উৎসব মরসুমে আতঙ্ক বৃদ্ধি পাচ্ছে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *