লিও মেসির জোড়া গোল, বলিভিয়াকে ৪-১ গোলে হারাল আর্জেন্টিনা

লিও মেসির জোড়া গোল, বলিভিয়াকে ৪-১ গোলে হারাল আর্জেন্টিনা

4dc5f34e8bcb263c9f946fdf8523dc15

ব্রাজিল: কোপা আমেরিকায় আগুন ঝরাচ্ছেন আর্জেন্টিনীয় মহাতারকা লিওনেল মেসি। ইউরো কাপে যখন বেলজিয়ামের কাছে হেরে প্রি-কোয়াটার ফাইনাল থেকেই বিদায় নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তখন কোপা আমেরিকায় বলিভিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে ও একটি গোল করিয়ে গ্রুপ শীর্ষে থেকে দলকে কোয়ার্টার ফাইনালে তুললেন অধিনায়ক লিও মেসি। ভারতীয় সময় মঙ্গলবার ভোরে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষ স্থান ধরে রাখল আর্জেন্টিনা।

এদিন খেলার একেবারে শুরুতেই ৬ মিনিটের মাথায় লিও মেসির পাস থেকে ভলিতে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন আলেসান্দ্রো গোমেজ। প্রথমার্ধেই জোড়া গোল করেন এলএমটেন। যার প্রথমটা আসে পেনাল্টি থেকে। ৩২ মিনিটে ডি-বক্সের মধ্যে ফাউল করে বলিভিয়ার ডিফেন্ডার। যার ফলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকেই কোপা আমেরিকা ২০২১-এ নিজের দ্বিতীয় গোলটি করেন অধিনায়ক মেসি। ৪২ মিনিটে আবার বলিভিয়ার গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল পাঠিয়ে অনবদ্য একটি গোল করেন তিনি। দ্বিতীয় গোলটি দেশের জার্সিতে করা লিওনেল মেসির ৭৫তম গোলও বটে।

দ্বিতীয়ার্ধে ৬০ মিনিটের মাথায় বলিভিয়ার এরউইন সাভেদরা গোল করে ব্যবধান কমানোর চেষ্টা করেন। কিন্তু তার ঠিক ৫ মিনিটের মধ্যে আর্জেন্টিনার লাউতারো মার্তিনেজ সেই ব্যবধান আবার বাড়িয়ে দেন। শেষ পর্যন্ত ৪-১ গোলে বলিভিয়াকে হারিয়ে গ্রুপ শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছল আর্জেন্টিনা।

অন্যদিকে, প্যারাগুয়েকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ এ-এর দ্বিতীয় স্থান নিশ্চিত করল উরুগুয়ে। ২১ মিনিটের মাথায় পেনাল্টি পায় উরুগুয়ে। সেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন উরুগুয়ের তারকা ফরোয়ার্ড কাভানি। তারপরে অবশ্য উরুগুয়ে বহু চেষ্টা করেও আর গোল পায়নি। কাভানির গোলের পর বিশেষত দ্বিতীয়ার্ধে অনেক চেষ্টা করেও উরুগুয়ের পেনাল্টি বক্স পর্যন্তও পৌঁছতে পারেনি প্যারাগুয়ে। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনালে চলে গেল উরুগুয়ে। ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে কোয়ার্টারে উঠল প্যারাগুয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *