আইসিসি ক্রমতালিকায় পদোন্নতি রোহিতের, শীর্ষে রইলেন উইলিয়ামসন

আইসিসি ক্রমতালিকায় পদোন্নতি রোহিতের, শীর্ষে রইলেন উইলিয়ামসন

efa4384c3d638dbe32b202e19cc57b07

মুম্বই: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পর উল্লেখযোগ্য ওঠানামা দেখা গেল আইসিসির ক্রমতালিকায়। টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে সরিয়ে শীর্ষস্থান দখল করলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টেস্ট চাম্পিয়ন জয়ী দলের অধিনায়ক উইলিয়ামসন ১০ পয়েন্টের ব্যবধানে পেছনে ফেললেন প্রাক্তন শীর্ষ স্থানাধিকারী স্টিভ স্মিথকে।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি এখনও টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় নিজের ৪ নম্বর স্থান ধরে রেখেছেন। ক্রমতালিকায় ৬ নম্বরে উঠে এসেছেন রোহিত শর্মা। টেস্ট ক্যারিয়ারে এটাই তার সর্বোচ্চ পদোন্নতি। সেরা দশ ব্যাটসম্যানদের মধ্যে রয়েছেন আরও এক ভারতীয় ঋষভ পন্থ। তিনি রয়েছেন রোহিত শর্মার ঠিক পরেই সাত নম্বরে। তালিকায় ১৩ নম্বরে উঠে এসেছেন ভারতের সহ-অধিনায়ক অজিঙ্কে রাহানে। বোলারদের তালিকায় প্রথম স্থান ধরে রেখেছেন অজি ফাস্ট বোলার প্যাট কামিন্স। তার পরেই দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন। তিনি ছাড়া প্রথম দশে আর কোনো ভারতীয় বোলার জায়গা করতে পারেননি। তালিকায় ১৬, ১৭, ১৮ ও ১৯ নম্বরে পরপর রয়েছেন যথাক্রমে ইশান্ত শর্মা, রবীন্দ্র জাদেজা, মহম্মদ শামি ও যশপ্রীত বুমরাহ।

বোলারদের তালিকায় তৃতীয় স্থান ধরে রেখেছেন কিউয়ি পেসার টিম সাউদি। ১৩ নম্বরে উঠে এসেছেন কাইল জেমিসন। টেস্ট অলরাউন্ডারদের ক্রমতালিকায় ইংল্যান্ডের বেন স্টোকসের সঙ্গে যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন ভারতের রবীন্দ্র জাদেজা। অলরাউন্ডারদের তালিকায় চতুর্থ স্থান ধরে রেখেছেন রবিচন্দ্রন অশ্বিন। এই তালিকায় শীর্ষস্থান দখল করে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *