মরুশহরে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, জানাল আইসিসি

মরুশহরে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ, জানাল আইসিসি

809ac184d552785264a97ae9dff659b4

মুম্বই: বহু টালবাহানা ও আলোচনার পর অবশেষে আইসিসি-এর পক্ষ থেকে ঘোষণা করা হল টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ। আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। করোনা অতিমারীর প্রকোপে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার কথা থাকলেও তারা করা সম্ভব হল না। তার বদলে ভারত থেকে এই প্রতিযোগীতা সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে। সেখানেই চারটি মাঠে ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। ১৪ নভেম্বর হবে ফাইনাল।

সব কিছু ঠিক থাকলে এইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার কথা ছিল ভারতের। কিন্তু বাড়ন্ত করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের জন্য সব পরিকল্পনা বাতিল করে দিতে হয়েছে। একাধিক বৈঠকের পরেও বিসিসিআই দেশে এই প্রতিযোগিতা আয়োজন করার সাহস করতে পারল না। তাই সংযুক্ত আরব আমিরশাহিতে এবং ওমানে আয়োজন করা হচ্ছে বিশ্বকাপের এই ছোট সংস্করণ। খেলা হবে দুবাই, আবু ধাবি, শারজা ও মাসকট এই চারটি জায়গায়। তবে আরব আমিরশাহি এবং ওমানে খেলা হলেও মূল আয়োজক হিসেবে থাকছে বিসিসিআই। দেশের সর্বোচ্চ ক্রিকেট নিয়ামক সংস্থার প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, “দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার জন্য মুখিয়ে ছিল বিসিসিআই। কিন্তু করোনার জন্য তা সম্ভব হল না। দেশের করোনা পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। তাই টি-টোয়েন্টি আরব আমিরশাহি এবং ওমানে আয়োজন করা হবে এই প্রতিযোগিতা।”

আইসিসি-এর তরফে জানানো হয়েছে, “ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন না করতে পারার জন্য আমরা অত্যন্ত দুঃখিত। প্রতিযোগিতা যাতে সুস্থভাবে সম্পন্ন হয় সেটা দেখা আমাদের দায়িত্ব। তাই সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানে এই টুর্নামেন্টে আয়োজন করা হচ্ছে। তিন দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে এই নিয়ে আলোচনা করা হয়েছে।” সংযুক্ত আরব আমিরশাহি ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি খালিদ আল জারুনি জানিয়েছেন, “বেশ কয়েকটি টুর্নামেন্ট আয়োজন করার পর টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করা নিয়ে আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আমাদের এই সুযোগ করে দেওয়ার জন্য ভারতীয় বোর্ড ও আইসিসির কাছে আমরা কৃতজ্ঞ। সুস্থভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে পারবো এই আশা রাখছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *