নিহতের পরিবারকে ক্ষতিপূরণ, সাসপেন্ড দুই পুলিশকর্মী! ছত্তিশগড়ের ঘটনায় পদক্ষেপ

নিহতের পরিবারকে ক্ষতিপূরণ, সাসপেন্ড দুই পুলিশকর্মী! ছত্তিশগড়ের ঘটনায় পদক্ষেপ

a1cdddf6d7122bb503cc1469b0c997c9

রায়পুর: গতকাল উত্তরপ্রদেশের লখিমপুরের ঘটনার পুনরাবৃত্তি হয়েছে ছত্তিশগড়ে। এক ধর্মীয় মিছিলে বেশ কয়েকজনকে পিষে দিয়েছে বেপরোয়া গাড়ি। ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। এবার এই ঘটনায় পদক্ষেপ করা হল প্রশাসনের তরফে। ঘটনার সঙ্গে জড়িত দুজনকে তো গ্রেফতার করা হয়েছেই, পাশাপাশি, ঘটনায় দুই পুলিশ আধিকারিককে সাসপেন্ড করা হয়েছে। অন্যদিকে, নিহতের পরিবারকে ৫০ লক্ষ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। 

পুলিশ সূত্রে খবর, যে দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে তাদের নাম বাবলু বিশ্বকর্মা ও শিশুপাল সাহু। তারা মধ্যপ্রদেশের বাসিন্দা। জানা গিয়েছে, দুই অভিযুক্ত মাদক চোরাচালানের কাজ করত এবং গতকাল তারা ওড়িশা থেকে মাদক নিয়ে আসছিল। যে গাড়ি দিয়ে ধাক্কা মারা হয়েছে, সেই গাড়িতে প্রচুর পরিমাণে গাঁজা পাওয়া গিয়েছে বলেও খবর। দুই অভিযুক্তকে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে। এদিকে এই ইস্যুতে মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। তিনি বলেন, এই ঘটনা সত্যিই খুব বেদনাদায়ক এবং মর্মস্পর্শী। যারা দোষী তাদের একজনকেও ছাড়া হবে না। সবার সঙ্গে ন্যায় হবে। 

প্রসঙ্গত, গতকাল ছত্রিশগড়ের যশপুরে একটি ধর্মীয় মিছিল চলছিল। সেই মিছিল চলাকালীন হঠাৎ একটি কালো রঙের গাড়ি হামলা করে। যে ভিডিও ভাইরাল হয়েছে তাতে দেখা গিয়েছে, মিছিলের মধ্যে হঠাৎ ঢুকে পড়ে ওই গাড়ি এবং বেপরোয়াভাবে পিষে দিয়ে চলে যায় প্রায় ২০ জনকে! শেষ পাওয়া খবর অনুযায়ী, ঘটনাস্থলেই মৃত্যু হয় এক জনের এবং কমপক্ষে ১০ জন গুরুতরভাবে আহত। এই ঘটনা যে গাড়ির জন্য ঘটেছে সেই গাড়িতে আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা এবং একই সঙ্গে থানা ঘেরাও করা হয়। এখন ওই এলাকায় মোতায়েন রয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *