কোপা: কোয়ার্টার ফাইনালে কোন দল কার বিরুদ্ধে খেলবে?

কোপা: কোয়ার্টার ফাইনালে কোন দল কার বিরুদ্ধে খেলবে?

f85d6539a65d72453310702acfac4e7b

ব্রাজিল: ইউরোর পাশাপাশি কোপা আমেরিকাতেও আজ রাত থেকেই শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনালের লড়াই। কোপা ২০২১-এ অংশ নেওয়া ১০টি দলের মধ্যে ৮টি দলই পৌঁছে গিয়েছে কোয়ার্টার ফাইনালে। চারটি ম্যাচ থেকে জয় পেয়ে চারটি দল এগিয়ে যাবে সেমিফাইনালের দিকে।

কোপা আমেরিকা ২০২০-এর প্রথম কোয়ার্টার ফাইনালে মুখোমুখি নামতে চলেছে পেরু এবং প্যারাগুয়ে। একদিকে যেমন ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-এর তৃতীয় স্থানে রয়েছে প্যারাগুয়ে তেমন অন্যদিকে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর দ্বিতীয় স্থানে ব্রাজিলের ঠিক পরেই রয়েছে পেরু। ইতিমধ্যেই ২০১৫ ও ২০১৬ সালের কোপা চ্যাম্পিয়ন চিলিকে গ্রুপ পর্বের ম্যাচে ২-০ গোলে হারিয়ে অঘটন ঘটিয়েছে প্যারাগুয়ে। আবার গতবারের কোপা জয়ী ব্রাজিলের কাছে ৪-০ গোলে হেরেছে গতবারের রানার্স আপ পেরু।

ভারতীয় সময় অনুযায়ী শনিবার ভোর সাড়ে ৫টায় দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল ম্যাচে নামবে ব্রাজিল ও চিলি। গতবারের কোপা জয়ী ব্রাজিল ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছে। অন্যদিকে, ২০১৫ ও ২০১৬ সালে পরপর দুইবারের কোপা জয়ী চিলি ৪ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ এ-এর চতুর্থ স্থানে থেকে কোর্য়াটার ফাইনালে উঠেছে। এই ম্যাচে যেমন চোট সারিয়ে মাঠে ফিরতে চলেছেন চিলির তারকা অ্যালেক্স স্যাঞ্চেজ তেমন এদিন ব্রাজিলের হয়ে খেলবেন নেইমার। দুই তারকার মুখোমুখি দ্বৈরথ দেখা যাবে এই দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে।

কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ম্যাচে রবিবার উরুগুয়ের বিরুদ্ধে খেলতে নামবে কলম্বিয়া। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর তৃতীয় স্থানে শেষ করেছে কলম্বিয়া। ওদিকে, আর্জেন্টিনার কাছে হেরে ও চিলির সঙ্গে ড্র করে কোপা যাত্রা শুরু করলেও পরপর দুই ম্যাচ জিতে গ্রুপ এ-এর দ্বিতীয় স্থানে ৪ ম্যাচে ৭ নিয়ে থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছে উরুগুয়ে।

চতুর্থ তথা শেষ কোয়ার্টার ফাইনালে শক্তিশালী আর্জেন্টিনার বিরুদ্ধে খেলতে নামবে ইকুয়েডর। শেষ ম্যাচে বলিভিয়াকে ৪-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে এসেছে আর্জেন্টিনা। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিও মেসিরা গ্রুপ এ-এর শীর্ষে রয়েছে। অন্যদিকে, ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ বি-এর চতুর্থ স্থানে থাকলেও শেষ ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে রুখে দিয়েছে ইকুয়েডর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *