পেরুকে হারিয়ে আবারও কোপার ফাইনালে উঠল ব্রাজিল

পেরুকে হারিয়ে আবারও কোপার ফাইনালে উঠল ব্রাজিল

dca82c583fbe7a73162ec5bf52552b7e

ব্রাজিল: গতবার যে পেরুকে ফাইনালে হারিয়ে কোপার খেতাব জিতেছিলেন নেইমাররা এবার সেই পেরুকেই এবার সেমিফাইনালে হারিয়ে পরপর দ্বিতীয়বারের জন্য কোপার ফাইনালে উঠল ব্রাজিল। লাগাতার দ্বিতীয়বারের জন্য আমেরিকার সেরা দল হওয়ার সুযোগ রয়েছে নেইমারদের কাছে। ভারতীয় সময় অনুযায়ী মঙ্গলবার ভোরে পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেল সেলেকাওরা।

রিও ডি জেনেরিওতে এদিন কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে পেরুর বিরুদ্ধে নেমেছিল ব্রাজিল। প্রথম থেকেই কোনো ঝুঁকি না নিয়ে পেরুকে ব্যাকফুটে পাঠিয়ে আক্রমণের ঝড় তুলেছিল সেলেকাওরা। কিন্তু প্রায় প্রত্যেক আক্রমণই থেমে যাচ্ছিল পেরুর গোলরক্ষক পেদ্রো গ্যালাজের দস্তানায়। নেইমারদের একাধিক নিশ্চিত গোল তিনি একাই রুখে দেন। এরপর ৩৫ মিনিটে ম্যাচে একমাত্র গোলটি করেন ব্রাজিলের লুকাস পাকুয়েটা। একার চেষ্টায় গোলের পথ তৈরি করেন ব্রাজিলিয়ান মহাতারকা নেইমার। কিন্তু পেরুর ডি-বক্সে পৌঁছতেই আটকে যান তিনি। তিন-চারজন ডিফেন্ডারের মাঝখান দিয়ে বলটা তিনি বাড়িয়ে দেন ফাঁকায় দাঁড়িয়ে থাকা পাকুয়েটাকে। তিনি সেই পাস থেকে ব্রাজিলের জয়সূচক গোলটি করেন।

দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে পেরু। একের পর এক আক্রমণ তুলে আনে ব্রাজিলের ডি-বক্সে। কখনও বাঁদিক, কখনও ডানদিক, আবার কখনও মাঝখান দিয়ে তরতরিয়ে আক্রমণে আসে পেরু। কিন্তু সব আক্রমণ ব্রাজিলের রক্ষণে এসে আটকে যায়। তাই শেষ পর্যন্ত গোলের পথটা আর খুঁজে পায়নি পেরু। পরপর দ্বিতীয়বারের জন্য আমেরিকা সেরা হওয়ার স্বপ্ন নিয়ে কোপার ফাইনালে উঠে পড়ল ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *