৯৫% ভারতীয়ের পেট্রোলের প্রয়োজন নেই! ব্যাখ্যা যোগীর মন্ত্রীর

৯৫% ভারতীয়ের পেট্রোলের প্রয়োজন নেই! ব্যাখ্যা যোগীর মন্ত্রীর

886a33761d7756fc9fad06f28e80ba58

লখনউ: পেট্রোল-ডিজেলের দাম নিয়ে প্রায় প্রতিদিন নাভিশ্বাস উঠছে প্রত্যেক ভারতীয়ের। যত দিন এগোচ্ছে, তত দাম বাড়ছে জ্বালানির। এই নিয়ে প্রতিনিয়তই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বিরোধী দলগুলির ক্ষোভ বাড়ছে, বাড়ছে প্রতিবাদও। কিন্তু পরিস্থিতির বদল ঘটছে না কিছুতেই। এবার এই ইস্যুতেই আজব সাফাই দিলেন উত্তরপ্রদেশের মন্ত্রী উপেন্দ্র তিওয়ারি। তাঁর কথায়, প্রায় অধিকাংশ ভারতীয়ের পেট্রোলের দরকার পড়ে না। 

পশ্চিম উত্তরপ্রদেশের জালাউনে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে যোগী আদিত্যনাথ সরকারের এই মন্ত্রী বলেন, দেশের খুব কম সংখ্যক মানুষ চার চাকা ব্যবহার করেন। অর্থাৎ গাড়ির ব্যবহার একেবারেই কম হয় দেশে। তাই কমপক্ষে ৯৫ শতাংশ মানুষের পেট্রোলের দরকার পড়ে না ভারতে! তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশের জনপ্রতি আয় দ্বিগুণ হয়েছে। তাই সাধারণের আয় সংক্রান্ত ইস্যু নিয়েও কোনও সমস্যা নেই দেশে। তাই জ্বালানির দাম নিয়ে সমস্যা হওয়ার কথা নয়। তাই ‘পার ক্যাপিটা’ হিসেব অনুযায়ী দেশের জ্বালানির দাম অনেকটাই কম বলে মন্তব্য করেন তিনি। 

যোগীর এই মন্ত্রীর মন্তব্য ইতিমধ্যেই ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে সেই রাজ্যে এবং দেশেও। অধিকাংশ মানুষ এর বিরোধিতা করেছে। এদিকে সমাজবাদী পার্টির প্রধান তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব তাঁকে একহাত নিয়ে টুইট করেছেন। তিনি বলেছেন, ওই মন্ত্রীর আসলে কয়েক মাস পর পেট্রলের প্রয়োজন পড়বে না। কারণ মানুষ তাঁকেই ক্ষমতাচ্যুত করবে। আসল কথা, ৯৫ শতাংশ মানুষ আর বিজেপিকে চায় না। তাই আগামী নির্বাচনের পর থেকেই ব্যাপারটা আরও স্পষ্ট হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *