ভারতকে সোনা এনে দিলেন প্রিয়া মালিক, তবে অলিম্পিকে নয়

ভারতকে সোনা এনে দিলেন প্রিয়া মালিক, তবে অলিম্পিকে নয়

2c91e675309a0ac811507d7b1c93a6b2

নয়াদিল্লি: অলিম্পিকে ইতিমধ্যেই পদক জিতেছে ভারত, সৌজন্যে মীরাবাঈ চানু। ৪৯ কেজি বিভাগ ভারোত্তোলনে রূপোর পদক জিতেছেন তিনি। এদিকে অলিম্পিকের মাঝেই বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ এর সোনা জিতলেন ভারতের মেয়ে প্রিয়া মালিক। অর্থাৎ দু’দিনের মধ্যেই দুটি ভিন্ন প্রতিযোগিতায় পদক জিতল ভারত এবং দুটি পদক জিতলেন ভারতের মহিলারা। যদিও অনেকেই মনে করছেন যে প্রিয়া মালিক অলিম্পিকে পদক জিতেছেন কিন্তু সেটা একেবারেই সত্যি নয়।

বুদাপেস্টে অনুষ্ঠিত হয়েছে বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপ আর সেখানে সোনা জিতেছেন হরিয়ানার তরুণী প্রিয়া মালিক। ৭৩ কেজি বিভাগে বেলারুশের কুস্তিগীর সেনিয়া পাতাপোভিচকে হারিয়েছেন তিনি। খেলার ফল ৫-০। এই খবরের স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত গোটা দেশ কিন্তু অনেকেই রয়েছেন যারা মনে করছেন যে প্রিয়া মালিক অলিম্পিকে সোনা জিতেছেন। যদিও তিনি বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপে পদক এনে দিয়েছেন ভারতকে। ইতিমধ্যেই তার পদকজয়ী নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন দেশের অধিকাংশ মানুষ কিন্তু অনেকেই আবার ভুল তথ্য দিয়ে টুইট করেছেন। এর মধ্যে রয়েছেন বলিউড অভিনেতা মিলিন্দ সোমান থেকে শুরু করে টলিউড অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। প্রত্যেককেই কটাক্ষ করছে নেটিজেনরা। 

আরও পড়ুন- ISL-এ ইস্ট বেঙ্গলের খেলা নিয়ে অনিশ্চয়তা, দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র ক্লাব চত্বর

গতকাল অলিম্পিকে ভারোত্তোলনে রুপোর পদক পান মনিপুরের মীরাবাঈ চানু। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব যেমন থাকে শুভেচ্ছা জানিয়েছেন ঠিক তেমনি, সমগ্র দেশবাসী তার‌ জয়ে উচ্ছ্বসিত। এদিকে প্রিয়া মালিকের শোনা যায় আরো বেশি উচ্ছ্বাস বাড়িয়ে দিয়েছে দেশের কারণ পরপর দুদিন ভারতের দুই মেয়ে দুটি ভিন্ন প্রতিযোগিতায় পদক এনে দিয়েছেন। যদিও অলিম্পিকে এখনো পর্যন্ত খুব একটা ভালো ফল করতে পারেনি ভারতের প্রতিযোগিরা। পিভি সিন্ধু বা মেরি কম ছাড়া বাকি অনেকেরই পারফরম্যান্স নজরকাড়া ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *