দেশে একদিন মৃত্যু ৮০৫, শুধু কেরলেই ৭০৮! কোভিড গ্রাফে অস্বস্তি

দেশে একদিন মৃত্যু ৮০৫, শুধু কেরলেই ৭০৮! কোভিড গ্রাফে অস্বস্তি

5fdfdf6de529db4937db0c7ce2334bce

নয়াদিল্লি: উৎসব আবহে আতঙ্ক ধীরে ধীরে যে বাড়ছে তা করোনাভাইরাস দৈনিক পরিসংখ্যান বলে দিচ্ছে স্পষ্টভাবেই। দৈনিক আক্রান্ত গতকালের তুলনায় কম হলেই মৃত্যু বাড়ছে। বিগত কয়েক দিনে পরিসংখ্যান দেখে মনে হচ্ছিল পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে কিন্তু হঠাৎ দৈনিক মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আতঙ্ক বেড়েছে। তাই অবশ্যভাবে বোঝা যাচ্ছে যে আতঙ্কের পরিবেশ এখনও পর্যন্ত কাটেনি এবং আগামী দিনে সাধারণ মানুষকে আরো বেশি সতর্ক এবং সচেতন হয়েই থাকতে হবে।

কেন্দ্রীয় সরকারের পরিসংখ্যান বলছে, আজ দেশে নতুন করে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩৪৮ জন এবং এই একই সময় মৃত্যু হয়েছে ৮০৫ জনের! এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ১৯৮ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লক্ষ ২৭ হাজার ৬৩২ জন। আবার মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লক্ষ ৪৬ হাজার ১৫৭ জন। এদিকে, দেশে এখন সক্রিয় রোগী রয়েছেন ১ লক্ষ ৬১ হাজার ৩৩৪ জন। মোট মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৭ হাজার ১৯১ জন। দেশের মোট সংক্রমণের হার এই মুহূর্তে ৫.৬৫ শতাংশ এবং গত ২৪ ঘন্টায় সেই হার ১.১২ শতাংশ। 

সবথেকে চাঞ্চল্যকর পরিসংখ্যান, দেশের দৈনিক মৃত্যুর সিংহভাগ কেরলের। কারণেই রাজ্যেই গত ১ দিনে মারা গিয়েছেন ৭০৮ জন! গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭৩৮ জন। অন্যদিকে মহারাষ্ট্র, কর্ণাটক এবং পশ্চিমবঙ্গের করোনা গ্রাফও খুব একটা স্বস্তি দিচ্ছে না। উৎসব মরশুমের আবহে অবশ্য ভাবে এই পরিসংখ্যান দেশবাসীর চিন্তা ব্যাপকভাবে বাড়িয়ে দিচ্ছে কারণ টিকাকরণ কর্মসূচি চলার মাঝেও দৈনিক মৃত্যুর হঠাৎ বেড়ে যাচ্ছে। প্রসঙ্গত এই মুহূর্ত পর্যন্ত দেশের টিকাকরণ হয়েছে ১০৪ কোটি ৮২ লক্ষ ৯৬৬ ডোজ। গত ২৪ ঘণ্টায় হয়েছে ৭৪ লক্ষ ৩৩ হাজার ৩৯২ ডোজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *