বার্সালোনায় আর খেলবেন না লিওনেল মেসি, জানিয়ে দিল ক্লাব কর্তৃপক্ষ

বার্সালোনায় আর খেলবেন না লিওনেল মেসি, জানিয়ে দিল ক্লাব কর্তৃপক্ষ

1a5a041fa743f411f74a030c58d6f743

বার্সালোনা: অবশেষে লিওনেল মেসি যুগের অবসান ঘটলো ফুটবল ক্লাব বার্সেলোনায়। দীর্ঘ ২০ বছরের সম্পর্কে ছেদ পড়ল। বৃহস্পতিবার এই কথা স্প্যানীশ ক্লাবের তরফ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে। এদিন ক্লাব কর্তাদের সঙ্গে নতুন চুক্তি নিয়ে বৈঠকে বসেছিলেন বার্সার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু সেই বৈঠকে ইতিবাচক কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব হয়নি। তারপরেই ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “ফুটবল ক্লাব বার্সেলোনা এবং লিওনেল মেসি দু’পক্ষই আজ নিজেদের উদ্দেশ্য পূরণ করে নতুন চুক্তি সই করার জন্য বৈঠকে বসলেও শেষ পর্যন্ত আর তা সম্ভব হল না। খেলোয়াড়দের রেজিস্ট্রেশনের উপর স্প্যানীশ লিগের কড়া নিয়মের কারণেই এটা সম্ভব হয়নি। সুতরাং, লিওনেল মেসি আর এফসি বার্সালোনায় খেলবেন না। মেসিকে তার ব্যক্তিগত ও পেশাদার জীবনের ভবিষ্যতের জন্য অনেক শুভেচ্ছা।”

গত ৩০ জুলাই কোপা আমেরিকা চলাকালীন বার্সালোনার সঙ্গে তার চুক্তি শেষ হয়ে গিয়েছিল। যদিও ক্লাবের প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা বারবার বলেছিলেন, মেসি বার্সালোনাতেই থাকবেন। সেই অনুযায়ী, অর্ধেক বেতনেও বার্সায় খেলতে রাজি হয়ে গিয়েছিলেন মেসি। কিন্তু বৃহস্পতিবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে, অর্থনৈতিক ও কাঠামোগত বাধা থাকার জন্য ক্লাবের সঙ্গে আর্জেন্টিনীয় মহাতারকার নতুন চুক্তি হয়ে উঠল না। সেই কারণেই দীর্ঘ ২০ বছরের সম্পর্ক শেষ করে ক্যাম্প ন্যু ছাড়লেন মেসি। ২০০০ সালে মাত্র ১৩ বছর বয়সে একটি ন্যাপকিনের উপর প্রথমবার ক্লাবের সঙ্গে চুক্তি সই করেছিলেন মেসি। তারপর এই প্রথমবার বার্সা ছেড়ে অন্যান্য ক্লাবগুলির জন্য একজন ‘ফ্রি এজেন্ট’ হয়ে গেলেন মেসি। তিনি এখন নিজের ইচ্ছে মতো ইউরোপের যেকোনো ক্লাবে খেলতে পারেন। মেসিকে সই করানোর জন্য ওঁত পেতে বসে আছে ইউরোপের তাবড় তাবড় ক্লাবগুলি।

দীর্ঘদিন ধরেই ক্লাবের সঙ্গে সম্পর্কে চিড় ধরেছিল লিওর। গত বছরই তিনি ক্লাব ছেড়ে বেড়িয়ে আসতে চেয়েছিলেন। কিন্তু ক্লাবকর্তারা কোনোমতে নিয়মের বেড়াজালে বেঁধে তাকে ক্লাবে ধরে রেখেছিল। কিন্তু এক বছর পর ২০২১-২২ মরশুম শুরুর আগে অবশেষে মেসির ইচ্ছে পূরণ হল। কিন্তু মরশুম শুরু হতে আর এক সপ্তাহও বাকি নেই। এখন কোন ক্লাবে তিনি যাবেন তা নিয়ে তোলপাড় গোটা ফুটবল বিশ্ব। তবে সূত্রে জানা গিয়েছে, মেসিকে নেওয়ার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে ফরাসী হেভিওয়েট প্যারিস সান্ট জার্মেইন। প্রিয় বন্ধু তথা ব্রাজিলের তারকা নেইমার জুনিয়র জানিয়েছেন, “আমি পিএসজিতে মেসির সঙ্গে জুটি বাঁধতে পারলে খুব খুশি হব।” অন্যদিকে, লিও মেসিকে সই করানোর জন্য এগিয়ে রয়েছে ইংলিশ জায়ান্ট ম্যাঞ্চেস্টার সিটিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *