কান্নায় ভেঙে পড়েছিল রানি-বন্দনারা, ফোন করে সান্ত্বনা প্রধানমন্ত্রীর

কান্নায় ভেঙে পড়েছিল রানি-বন্দনারা, ফোন করে সান্ত্বনা প্রধানমন্ত্রীর

2a81cdc97d5ebfca2b522414e42d17c7

নয়াদিল্লি: ইতিহাস গড়েছে ভারতীয় মহিলা হকি দল। অলিম্পিকে পদক আনতে পারেনি তো কী, গোটা দেশকে গর্বিত করেছে তাঁরা। ইতিহাস সৃষ্টি করে এত বছর পর মহিলা হকিতে অলিম্পিকে চতুর্থ স্থান পেয়েছে রানিরা। তবে পদক জয়ের বড় সুযোগ হাতছাড়া হওয়ায় কান্নায় ভেঙে পড়েছে সকলে। আর তাদের সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফোন করে ভারতীয় মহিলা দলকে সাধুবাদ জানালেন তিনি। 

এদিন মোদী তাঁদের ফোন করে বলেন, তোমাদের অনেক অভিনন্দন। গত পাঁচ-ছয় বছর ধরে তোমরা অনেক ঘাম ঝরিয়েছ। তোমাদের সেই পরিশ্রম দেশের কোটি কোটি মেয়ের কাছে অনুপ্রেরণা। তিনি দলের সকলকে আর প্রশিক্ষককে অভিনন্দন জানাচ্ছেন। ফোনে কথা বলতে বলতে তিনি সকলের কান্না শুনতে পান, তখন বলেন, ‘আমি তোমাদের কান্নার আওয়াজ শুনতে পাচ্ছি। দেশ তোমাদের জন্য গর্বিত। তোমাদের হাত ধরেই এত দশক বাদে ভারতে হকির পুনর্জীবন হয়েছে’। দলের কোচ সোর্দ মারিনও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে।

 

ব্রোঞ্জ জিততে না পারলেও ক্রিড়া প্রেমীদের মনে জায়গা করে নিয়েছে রানিরা৷ গতবারের সোনা জয়ী গ্রেট ব্রিটেনের সঙ্গে লড়াইয়ে নেমে প্রথমেই ০-২ গোলে পিছিয়ে গিয়েছিল ভারত৷ এর পর ঝাঁপিয়ে পড়ে রানি বাহিনী৷ দ্বিতীয় কোয়ার্টারের শুরুতে দুই গোল খেলেও ৩ গোল দিয়ে লড়াইয়ে ফিরে আসে তাঁরা৷ তাঁদের এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন সমর্থকরা৷ এদিন একাধিক পেনাল্টি পায় গ্রেট ব্রিটেন৷ কিন্তু গোল করতে দেয়নি সবিতারা৷ যদিও লড়াই করেও শেষ রক্ষা করতে পারল না রানি রামপালের দল৷ ব্রোঞ্জ দখলের লড়াইয়ে গ্রেট ব্রিটেনের কাছে ৩-৪ গোলে পরাজিত ভারত৷ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *