করোনা নিয়ে জেলাশাসকদের সঙ্গে বৈঠক, প্রধানমন্ত্রীর দাওয়াই ‘হর ঘর টিকা’

করোনা নিয়ে জেলাশাসকদের সঙ্গে বৈঠক, প্রধানমন্ত্রীর দাওয়াই ‘হর ঘর টিকা’

7fd917092c49dfc285f8503e7426dc07

নয়াদিল্লি: সম্প্রতি দেশে ১০০ কোটির টিকাকরণ সম্পূর্ণ হয়েছে কিন্তু এখনও বেশ কয়েকটি জেলায় টিকাকরণের গতি অত্যন্ত কম। সেই নিয়ে প্রথম থেকেই উদ্বেগে ছিল কেন্দ্রীয় সরকার। তবে আজ দেশের ৪০ জেলার জেলাশাসকদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে তিনি টিকাকরণে ব্যাপক মাত্রায় জোর দেওয়ার কথা বলেছেন। আর এই প্রেক্ষিতেই নতুন ভাবনায় টিকাকরণ শুরু করতে বলেছেন। প্রধানমন্ত্রী মোদীর দাওয়াই, ‘হর ঘর টিকা, ঘর ঘর টিকা।’ 

এদিন একাধিক জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করে তিনি করোনা ভাইরাস টিকার ওপর জোর দিয়ে মন্তব্য করেন, সার্বিকভাবে দেশে ১০০ কোটি টিকাকরণ হলেও বেশ কিছু জেলা টিকাকরণে অনেকটাই পিছিয়ে রয়েছে। সেই খামতি দূর করতে বাড়ি বাড়ি গিয়ে টিকাকরণ শুরু করতে হবে। মূলত যে সমস্ত জায়গায় সাধারণ মানুষ এখনো টিকার দ্বিতীয় ডোজ পাননি তাদের কাছে আগে পৌঁছতে হবে বলে জানান প্রধানমন্ত্রী। সব জেলায় বাড়ি বাড়ি গিয়ে টিকা দেওয়ার কথা বলেন তিনি। মোদীর কথায়, এতদিন মানুষ টিকা কেন্দ্রে এসে ভ্যাকসিন নিয়েছে তবে এখন বাড়ি বাড়ি গিয়ে ভ্যাকসিন দিতে হবে। এই মন্তব্য করার পাশাপাশি তিনি সাধারণ মানুষকে আরো বেশি সচেতন হওয়ার বার্তা দিয়েছেন। প্রধানমন্ত্রীর বক্তব্য, ভ্যাকসিন নেওয়া হয়ে গেলেও গা-ছাড়া মনোভাব একেবারেই চলবে না। সকলকে সচেতন হয়ে থাকতে হবে তাহলেই সংক্রমণ কমানো যাবে।

উল্লেখ্য, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯০৩ জন। এই একই সময় মৃত্যু হয়েছে ৩১১ জনের। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৩ লক্ষ ৮ হাজার ১৪০ জন। অন্যদিকে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৫৯ হাজার ১৯১ জন। এই একই সময়ে সুস্থ হয়েছেন ১৪ হাজার ১৫৯ জন। দেশের অ্যাকটিভ কেসের সংখ্যা ১ লক্ষ ৫১ হাজার ২০৯ জন যা বিগত ২৫২ দিনের সর্বনিম্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *