টি-টোয়েন্টি ক্রিকেটেও বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল-হাসান

টি-টোয়েন্টি ক্রিকেটেও বিশ্বের এক নম্বর অলরাউন্ডার সাকিব আল-হাসান

9ed50886834d739b1ffa669c3a8155be

ঢাকা: একদিনের ক্রিকেটে তিনি আগে থেকেই পয়লা নম্বর অলরাউন্ডার ছিলেন। এবার টি-টোয়েন্টি ক্রিকেটেও দুরন্ত পারফরম্যান্সের সুবাদে এক নম্বর অলরাউন্ডারের জায়গায় নিজেকে প্রতিষ্ঠিত করলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান। একইসঙ্গে তিনি জুলাই মাসের ‘আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ’ও জিতে নিয়েছেন। সব মিলিয়ে আনন্দের সীমা নেই বাংলাদেশের এই অলরাউন্ডারের।

জিম্বাবয়ের বিরুদ্ধে সিরিজে অসামান্য পারফরম্যান্সের জন্যই ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির পক্ষ থেকে সাকিবকে জুলাই মাসের সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়েছে। তারপর সদ্য ঘরের মাঠে বাংলাদেশ অস্ট্রেলিয়াকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে দুরমুশ করেছে। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন সাকিব। এই পারফরম্যান্সের ভিত্তিতেই টি-টোয়েন্টি অলরাউন্ডারদের তালিকায় তিনি আফগানিস্তানের মহম্মদ নবিকে পিছনে ফেলে শীর্ষ স্থান দখল করেছেন। সাকিবই এখন টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের এক নম্বর অলরাউন্ডার।

এর আগে একদিনের ক্রিকেটেও অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ স্থানের অধিকারী হয়েছিলেন, এবার টি-টোয়েন্টিতেও তাই হল। এছাড়াও টি-টোয়েন্টিতে বোলারদের তালিকায় সাকিব ১২ নম্বরে উঠে এসেছেন। একদিনের ক্রিকেটে বোলারদের মধ্যে সাকিব রয়েছেন ৯ নম্বরে। টি-টোয়েন্টি বোলারদের তালিকায় বড়সড় লাফ মেরেছেন বাংলাদেশের তারকা ফাস্টবোলার মুস্তাফিজুর রহমান। ২০ নম্বর থেকে তিনি এক লাফে ১০ নম্বরে নিজের জায়গা বানিয়ে নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *