অলিম্পিকে পদক জয়ীর নামে স্কুলের নামকরণ, রবিরে সম্মান দিল্লি সরকারের

অলিম্পিকে পদক জয়ীর নামে স্কুলের নামকরণ, রবিরে সম্মান দিল্লি সরকারের

9b47abdc49f7bf295fdb36b1800d4e99

নয়াদিল্লি: অলিম্পিকে রুপোর পদক জয়ের পর থেকেই রাজধানী নয়াদিল্লি-সহ গোটা দেশে তার জয়জয়কার হচ্ছে। পুরস্কার ও সংবর্ধনা উপচে পড়ছে তার জন্য। তিনি রবি দাহিয়া। টোকিও অলিম্পিকে কুস্তিতে দেশের জন্য রুপোর পদক জিতেছেন। এবার আরও এক বিশেষ সম্মান পেলেন রবি। তার নিজের শহর দিল্লিতে তার নিজেরই ছোটোবেলার স্কুলের নাম তার নামে রাখা হল। দিল্লি সরকারের পক্ষ থেকে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জানিয়েছেন, রবি দাহিয়ার ছোটোবেলার স্কুল দিল্লির আদর্শ নগর রাজকীয় বাল বিদ্যালয়ের নাম এবার পরিবর্তন করে এবার নতুন নাম রাখা হল রবি দাহিয়া বাল বিদ্যালয়।

অলিম্পিকে ৫৭ কেজি বিভাগের কুস্তিতে রুপো জয়ী রবি কুমার দাহিয়া ছোটবেলায় দিল্লির আদর্শ নগরের রাজকীয় বাল বিদ্যালয়ে পড়াশোনা করেছেন। সেখান থেকেই তার উত্থান। মঙ্গলবার দিল্লি সরকারের পক্ষ থেকে রবি দাহিয়াকে সংবর্ধনা দেওয়ার একটি অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানে রবির পাশাপাশি উপস্থিত ছিলেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। রবিকে নিয়ে তিনি বললেন, “কঠিন পরিশ্রমের মধ্যে দিয়ে দিল্লির সরকারী স্কুলে পড়া একটা ছেলে আজ গোটা দেশের যুব সমাজের কাছে অনুপ্রেরণা হয়ে উঠেছে।” তখনই রবি কুমারকে সংবর্ধনা দেওয়ার পর দিল্লির আদর্শ নগরের রাজকীয় বাল বিদ্যালয়ের নাম বদলে রবি দাহিয়া বাল বিদ্যালয় রাখার কথা ঘোষণা করেন।

তিনি আরও বলেন, “দিল্লির সরকারী স্কুলের ছেলে রবি অলিম্পিকে দেশের জন্য পদক জিতেছে, এটা আমাদের জন্য খুব গর্বের বিষয়। এইজন্য তার একটি বড় ছবি এই স্কুলের দেওয়ালে থাকবে। যাতে ভবিষ্যৎ প্রজন্ম তাকে দেখে অনুপ্রাণিত হয়ে অলিম্পিকের স্বপ্ন দেখতে পারে আর আবারও দেশবাসীকে গর্ব করার সুযোগ দেয়।” রবিও জানিয়েছেন, “অলিম্পিকের জন্য প্রস্তুত হওয়ার সময় দিল্লি সরকার আমায় সবরকমভাবে সাহায্য করেছে।” দিল্লি সরকার এরপর সরকারী স্কুলগুলিতে খেলাধূলার ক্লাস বাধ্যতামূলক করার ব্যবস্থা নিতে চলেছে। আবার দিল্লির ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত হয়ে নয়া ক্রীড়া প্রতিষ্ঠানও গড়ে তুলতে চায় দিল্লি সরকার। উদ্দেশ্য, আনাচেকানাচে লুকিয়ে থাকা যুব প্রতিভাকে সবার সামনে মেলে ধরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *