ব্যবসায়ী ও ব্রাহ্মণরা আমার পকেটে থাকে! বিতর্কিত মন্তব্য গেরুয়া নেতার

ব্যবসায়ী ও ব্রাহ্মণরা আমার পকেটে থাকে! বিতর্কিত মন্তব্য গেরুয়া নেতার

e8654032abb12bf6356be60e5fe62eb5

ভোপাল: বিতর্কিত মন্তব্য এবং বিজেপি নেতা, এই দুই যেন সমার্থক। ইস্যু যাই হোক না কেন, বিজেপি নেতাদের থেকে এমন কিছু শুনতে পাওয়া যায় যা নয়া আলোচনার জন্ম দেয়। ঠিক এমনভাবেই নতুন চর্চার জন্ম দিলেন ভারতীয় জনতা পার্টির মধ্যপ্রদেশের নেতা মুরলিধর রাও। জাতি ভিত্তিক মন্তব্য করে এখন সংবাদ শিরোনামে তিনি। বললেন, ব্যবসায়ী ও ব্রাহ্মণরা নাকি তাঁর পকেটে থাকে। 

এক সাংবাদিক বৈঠকে বিজেপি নেতাকে প্রশ্ন করা হয় যে, যে বিজেপি দল একদিন শুধু ব্রাহ্মণ এবং বনিয়াদের (ব্যবসায়ী) দল ছিল এখন তা তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণীর দল হয়ে উঠেছে। এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই তিনি বলেন, ব্যবসায়ী ও ব্রাহ্মণরা তাঁদের পকেটে থাকে। আর দলে যে সম্প্রদায়ে বেশি থাকে তখন সবাই তাকে তাদের দলই বলে। ব্রাহ্মণরা বেশি থাকলে ব্রাহ্মণদের দল, আবার ব্যবসায়ী বেশি থাকলে ব্যবসায়ীদের দল। কিন্তু বিজেপি ওই ভাবে রাজনীতি করে না। সবার জন্য কাজ করে, এই দল সবার। যখন যারা এই দলে আসবে এটা তাদেরই দল হয়ে যাবে। যদিও কংগ্রেসের বক্তব্য, ওই নেতা এই ধরণের মন্তব্য করে আসলে বোঝাতে চেয়েছে যে ব্যবসায়ী ও ব্রাহ্মণদের তারা কিনে রেখেছে, মনে হয় ওরা যেন বিজেপির পৈতৃক সম্পত্তি। 

কংগ্রেস মনে করছে, এই ধরণের মন্তব্য করা মানে বিজেপি নেতাদের অহংকার প্রকাশ পাওয়া এবং তাঁরা যে নির্বাচনে জেতার জন্য প্রকাশ্যে এই সম্প্রদায়গুলিকে অপমান করছে সেটা স্পষ্ট হয়ে যাওয়া। তবে বিজেপি ওই নেতার দাবি, কংগ্রেস সবসময় তথ্য বিকৃত করে। কারণ তারা সহ্য করতে পারে না যে, বিজেপি সকলের জন্য কাজ করছে আর রাজ্যে উন্নয়ন আনছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *