​​​​​​​সম্পর্ক শেষ! ইস্টবেঙ্গলের থেকে মুখ ফিরিয়ে নিল শ্রী সিমেন্ট, লাল-হলুদের আইএসএল অনিশ্চিত

​​​​​​​সম্পর্ক শেষ! ইস্টবেঙ্গলের থেকে মুখ ফিরিয়ে নিল শ্রী সিমেন্ট, লাল-হলুদের আইএসএল অনিশ্চিত

444ccd55997058a4d3c39253b974157f
কলকাতা: আশঙ্কাই সত্যি হল তবে। বিনা শর্তে ইস্টবেঙ্গলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করছে শ্রী সিমেন্ট। সোমবার বিনিয়োগকারী সংস্থার পক্ষ থেকে ক্লাব কর্তৃপক্ষকে ই-মেল মারফত এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে জানা গিয়েছে। তবে দুই পক্ষই এখনও এই কথা সরকারীভাবে স্বীকার করেনি। তবে ক্লাব সূত্রে সম্পর্ক শেষের কথাই জানা গিয়েছে। এর সঙ্গে আইএসএলে ইস্টবেঙ্গলের খেলার ভবিষ্যতও অনিশ্চিয়তার মুখে পড়ে গেল। এখন এক সপ্তাহের মধ্যে আর নতুন স্পনসর জোগার করা কার্যত অসম্ভব। 
দীর্ঘদিন ধরেই ইস্টবেঙ্গল ক্লাবের অন্দরমহলে ক্লাব কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রতিবাদ করছে ক্লাবের সমর্থকরা। বিভিন্ন অভ্যন্তরীণ ঝামেলায় জর্জরিত হয়ে পড়েছে ক্লাব। এর মধ্যে শ্রী সিমেন্ট আর বিনিয়োগ করবে না বলে রবিবারই প্রাথমিকভাবে জানিয়েছিল সংস্থা। তাদের তরফে হরিমোহন বাঙ্গুর আগেই জানিয়ে দিয়েছিলেন যে, দুই পক্ষের মধ্যে কোনও বিশ্বাসযোগ্যতা নেই। আর যেখানে বিশ্বাসযোগ্যতা নেই সেখানে টাকা বিনিয়োগ করা সম্ভব নয়। সংস্থার তরফে জানানো হয়েছে, ক্লাব প্রায় প্রতিদিনই নতুন নতুন শর্ত দিচ্ছে। অন্যদিকে ক্লাবের দাবি, প্রাথমিক চুক্তির সঙ্গে চূড়ান্ত চুক্তিপত্রের প্রচুর পার্থক্য রয়েছে। বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট এত ঝামেলার মধ্যে আর থাকতে চাইছে না। তাই সোমবারই বিনাশর্তে ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। 
কিন্তু এতে আসন্ন আইএসএল-এ ইস্টবেঙ্গলের খেলা এক প্রকার অসম্ভবের পর্যায়ে চলে গেল। কারণ, আইএসএল খেলার জন্য ইস্টবেঙ্গলকে তাদের বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ৩১ আগস্টের মধ্যে সমস্ত ঝামেলা মিটিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু তার এক সপ্তাহ আগে ঝামেলা মেটানো তো দূরের কথা, উল্টে সম্পর্কে পূর্ণচ্ছেদ পড়ে গেল। এবার সাতদিনের মধ্যে নতুন স্পনসর জুটিয়ে আইএসএলে খেলতে নামা ইস্টবেঙ্গলের কাছে এক প্রকার অসম্ভব। ক্লাবের সমর্থকরা এই ব্যাপারে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর আস্থা রাখছে। তাদের শেষ আশা, মুখ্যমন্ত্রী যদি শেষ মুহূর্তে কোনো ব্যবস্থা করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *