ফের ১৩ হাজার পেরল দেশের দৈনিক আক্রান্ত! সুস্থতায় স্বস্তি কিছুটা

ফের ১৩ হাজার পেরল দেশের দৈনিক আক্রান্ত! সুস্থতায় স্বস্তি কিছুটা

7dc53b5cbec7db02248f653899949521

নয়াদিল্লি: উৎসব কেটে যাওয়ার পর মনে হয়েছিল যে দেশের কোভিড গ্রাফ হালকা হলেও বাড়বে। তবে তা গত কয়েকদিনে নিয়ন্ত্রণে ছিল। কিন্তু আজ আবার খানিকটা বেড়ে গেল উদ্বেগ। কারণ আজ আবার ১৩ হাজারের গণ্ডি পেরল দৈনিক আক্রান্ত। তবে সবথেকে বেশি শঙ্কা বাড়াচ্ছে কেরল। সেই রাজ্যে সংক্রমণ এবং মৃত্যু হ্রাস পাচ্ছে না কিছুতেই। তাই তৃতীয় ঢেউ নিয়ে এখনও যে আশঙ্কা থেকেই যাচ্ছে তা বলাই বাহুল্য।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ০৯১ জন। এই একই সময় মৃত্যু হয়েছে ৩৪০ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৩ হাজার ৮৭৮ জন। মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ কোটি ৩৮ লক্ষ ৯২৫ জন। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লক্ষ ০১ হাজার ৬৭০ জন। অন্যদিকে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬২ হাজার ১৮৯ জন। দেশের অ্যাকটিভ কেসের সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৩৮ হাজার ৫৫৬ জন, যা গত ২৬৬ দিনে সর্বনিম্ন। দেশের সংক্রমণের হার ৫.৫৫ শতাংশ এবং গত ২৪ ঘণ্টায় সেই হার ১.১০ শতাংশ। এদিকে, এখনও পর্যন্ত গোটা দেশে টিকা দেওয়া হয়েছে ১১০ কোটি ২৩ লক্ষ ৩৪ হাজার ২২৫ ডোজ, এবং গত ২৪ ঘণ্টায় হয়েছে ৫৭ লক্ষ ৫৪ হাজার ৮১৭ ডোজ।

এদিকে, গত একদিনে বঙ্গে সংক্রমিত হয়েছেন ৮৫৩ জন। রাজ্যের করোনা আক্রান্তদের মধ্যে ২২৭ জন কলকাতার! অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে গতকালও প্রথমে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। একদিনে সেখানে আক্রান্ত অনেকটা বেড়ে ১৫৩ জন। এরপরে রয়েছে হুগলি, সেখানে আক্রান্ত ৭৬, এবং তার পরে দক্ষিণ ২৪ পরগনা, আক্রান্ত ৬২ জন। ফলে আপাতত রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ লক্ষ ০০ হাজার ৭৩২ জন। অন্যদিকে, একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ হাজার ২৬৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *