জঙ্গিগোষ্ঠীর সঙ্গে হিন্দুত্বের তুলনা কংগ্রেস নেতার! রেগে লাল পদ্ম বাহিনী

জঙ্গিগোষ্ঠীর সঙ্গে হিন্দুত্বের তুলনা কংগ্রেস নেতার! রেগে লাল পদ্ম বাহিনী

3855f5b51dfaf7a22e8dc026f616a619

নয়াদিল্লি: আইএসআইএস এবং বোকো হারামের মত জঙ্গিগোষ্ঠীর সঙ্গে বিজেপির হিন্দুত্বের কোনও অমিল নেই! অযোধ্যায় রাম মন্দির নির্মাণের সুপ্রিম রায় নিয়ে একটি বই প্রকাশ করে কংগ্রেস নেতা সালমান খুরশিদ এমনই দাবি করেছেন। সালমানের এই দাবিকে কেন্দ্র করে এখন হই হই ব্যাপার। স্বাভাবিকভাবেই প্রচণ্ড ক্ষুব্ধ বিজেপি শিবির এবং তারাও কড়া ভাষায় আক্রমণ শুরু করেছে ওই কংগ্রেস নেতাকে। কট্টরপন্থী জঙ্গি গোষ্ঠীর সঙ্গে হিন্দুত্বের এই তুলনা স্বাভাবিক ভাবেই মেনে নিতে পারছে না গেরুয়া বাহিনী। 

কংগ্রেস নেতা সালমান খুরশিদ নিজের বইতে লিখেছেন, বিগত কয়েক বছরে সনাতনী হিন্দুত্ব আইএসআইএস এবং বোকো হারাম জঙ্গি গোষ্ঠীগুলোর মতো রাজনৈতিক সংস্করণে পরিণত হয়েছে। ঋষি এবং সাধুদের কাছে পরিচিত সনাতন ধর্ম এবং ধ্রুপদী হিন্দু ধর্মকে হিন্দুত্বের একটি শক্তিশালী সংস্করণ দ্বারা একপাশে ঠেলে দেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই এর তীব্র প্রতিবাদ জানিয়েছে বিজেপি শিবির। গেরুয়া নেতা অমিত মালব্য এই প্রসঙ্গে মন্তব্য করে বলেছেন, মুসলিম ভোট পাওয়ার জন্য এমন মন্তব্য করেছেন কংগ্রেসের নেতা। তিনি এবং তাঁর দল গেরুয়া সন্ত্রাস শব্দ তৈরি করেছে তাই এই ব্যাপারে আলাদা করে কিছু বলা যায় না। তিনি আরো দাবি করেছেন, কংগ্রেস মুসলিম ভোট পাওয়ার জন্য ইসলামে জিহাদের সঙ্গে হিন্দুত্বের তুলনা করেছে। এটা ভোটের রাজনীতি ছাড়া আর কিছুই নয়।

এদিকে এই ঘটনা শুধুমাত্র মৌখিক পর্যায়ে সীমাবদ্ধ থাকেনি। ইতিমধ্যেই কংগ্রেস নেতা সালমান খুরশিদের বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে। তিনি হিন্দু ধর্মের অবমাননা করেছেন এই অভিযোগ তুলে দিল্লি পুলিশের কাছে মামলা দায়ের করেছেন দিল্লির আইনজীবী বিবেক গর্গ এবং বিনীত জিন্দাল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *