এক ধাক্কায় বাড়ল দৈনিক মৃত্যু! দেশের অ্যাকটিভ কেস আরও কম

এক ধাক্কায় বাড়ল দৈনিক মৃত্যু! দেশের অ্যাকটিভ কেস আরও কম

4cc67e0bdc216c4b536ec6f302479dd4

নয়াদিল্লি: গতকালের তুলনায় আজ দেশের দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও কিঞ্চিৎ উদ্বেগ থেকেই যাচ্ছে। আজ ১৩ হাজারের গণ্ডি থেকে নেমেছে দৈনিক আক্রান্ত। তবে সংক্রমণ খুব একটা নামল না। ১২ হাজারের আশেপাশে রয়েছে আক্রান্তের সংখ্যা। তবে একদিনে হঠাৎ অনেকটা বেড়েছে মৃত্যু! তাই তৃতীয় ঢেউ নিয়ে এখনও যে আশঙ্কা থেকেই যাচ্ছে তা বলাই বাহুল্য।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৫১৬ জন। এই একই সময় মৃত্যু হয়েছে ৫০১ জনের, যা অনেকটা বেশি আগের তুলনায়। এর মধ্যে ৪১৯ জন মারা গিয়েছেন কেরলে। মহারাষ্ট্রে ২৮ জন এবং পশ্চিমবঙ্গে ১৩ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৩ হাজার ১৫৫ জন। মোট সুস্থ ব্যক্তির সংখ্যা ৩ কোটি ৩৮ লক্ষ ১৪ হাজার ৮০ জন। দেশে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৪ লক্ষ ১৪ হাজার ১৮৬ জন। অন্যদিকে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬২ হাজার ৬৯০ জন। দেশের অ্যাকটিভ কেসের সংখ্যা এই মুহূর্তে ১ লক্ষ ৩৭ হাজার ৪১৬ জন, যা ২৬৭ দিনে সর্বনিম্ন। দেশের সংক্রমণের হার ৫.৫৪ শতাংশ এবং গত ২৪ ঘণ্টায় সেই হার ১.০৭ শতাংশ। এদিকে, এখনও পর্যন্ত গোটা দেশে টিকা দেওয়া হয়েছে ১১০ কোটি ৭৯ লক্ষ ৫১ হাজার ২২৫ ডোজ, এবং গত ২৪ ঘণ্টায় হয়েছে ৫৩ লক্ষ ৮১ হাজার ৮৮৯ ডোজ।

এদিকে রয়েছে বড় সুখবর। ভারতে তৈরি করোনার ভ্যাকসিন কোভ্যাক্সিনের কার্যকারিতা ৭৭.৮ শতাংশ তা স্বীকার করেছে বিখ্যাত বিজ্ঞান ম্যাগাজিন ল্যানসেট। জানানো হয়েছে, দু’টি কোভ্যাক্সিন টিকা নেওয়ার দু’সপ্তাহ পরে দেহে করোনাভাইরাস প্রতিরোধী শক্তিশালী অ্যান্টিবডি গঠনের প্রক্রিয়া শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *