সমস্যায় ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান! বড় সিদ্ধান্ত নিল IFA

সমস্যায় ইস্টবেঙ্গল-এটিকে মোহনবাগান! বড় সিদ্ধান্ত নিল IFA

343b17d4236fbafecd6437f92a87fd99

কলকাতা: বিগত বেশ কিছু সময় ধরে সমস্যায় জর্জরিত থেকেছে এসসি ইস্টবেঙ্গল। চুক্তিপত্র নিয়ে ইনভেস্টর এবং ক্লাব কর্তৃপক্ষের টানাপোড়েন দেখেছে সমর্থকরা। অন্যদিকে সার্বিকভাবে কোন সমস্যা না থাকলেও ‘এটিকে’ নিয়ে সমস্যার অন্ত নেই এটিকে মোহনবাগানের। আর এর মাঝে আরো বড় সমস্যার সম্মুখীন এই দুই ক্লাব। তার কারণ এবার ফুটবল রেজিস্ট্রেশনে সমস্যার সম্মুখীন হবে তারা কারণ তাদের সিআরএস ব্লক করে দেওয়া হয়েছে! 

ইস্টবেঙ্গল এবং এটিকে মোহনবাগানের সিআরএস ব্লক করে দিয়েছে আইএফএ। সেন্ট্রালাইজড রেজিস্ট্রেশন সিস্টেম ওপেন না হলে কোন ফুটবলার সই করাতে পারবে না এই দুই ক্লাব। তাদের বিরুদ্ধে এমনই বড় পদক্ষেপ নিয়েছে বাংলা ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার আইএফএ। কলকাতা লিগের সূচি অনেকদিন আগেই তৈরি হয়ে গেছিল এবং এই দুই ক্লাবকে নিয়ে সূচি তৈরি হয়েছিল। যদিও এটিকে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল দুই ক্লাব কলকাতা লিগ খেলবে না এটা কার্যত স্পষ্ট। গতকাল কল্যাণীতে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে ওয়াকওভার পেয়ে গিয়েছে জর্জ টেলিগ্রাফ এবং আগামীকাল ভবানীপুরের সঙ্গে তেমনটাই হওয়ার কথা কারণ কাল তাদের সঙ্গে খেলা রয়েছে ইস্টবেঙ্গলের। 

এটিকে মোহনবাগান আগেই প্রায় জানিয়ে দিয়েছিল যে তারা কলকাতা লীগ খেলবে না। এদিকে ইস্টবেঙ্গল জানিয়েছে যে চুক্তিজট থাকায় এতদিন দল গঠনে নজর দিতে পারিনি ক্লাব আর এখন দল গড়তে আরো বেশ কয়েকদিন সময় লাগবে এবং তার পরে রয়েছে আইএসএল প্রাক-মরশুম প্রস্তুতি। এই দুই প্রধানের কলকাতা লীগ না খেলার সিদ্ধান্তের প্রেক্ষিতেই এই বড় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছে ফুটবল বিশেষজ্ঞ মহল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *