স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ধর্না তৃণমূল সাংসদদের! রাজধানীতে বেনজির ঘটনা

স্বরাষ্ট্রমন্ত্রকের সামনে ধর্না তৃণমূল সাংসদদের! রাজধানীতে বেনজির ঘটনা

9e3e3b450cf24d359f8ea2a04e6b5674

নয়াদিল্লি: একাধিক ইস্যু নিয়ে এর আগে উত্তপ্ত হয়েছে রাজধানী। সংসদ ভবনের বাইরে বিভিন্ন সময়ে প্রতিবাদ করতে দেখা গিয়েছে রাজনৈতিক দলগুলির সদস্যদের। কিন্তু এতদিন স্বরাষ্ট্র মন্ত্রকের সামনে অবরোধ করে ধর্নায় বসতে দেখা যায়নি কাউকেই। কিন্তু এবার সেই কাজটাই করলেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। ত্রিপুরায় গ্রেফতার হয়েছেন তৃণমূলের যুব সভানেত্রী সায়নী ঘোষ। এই ঘটনার পরেই বেনজির ঘটনা ঘটলো রাজধানী দিল্লিতে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাক্ষাতের সময় চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রকের সামনে ধর্নায় বসলেন তৃণমূল কংগ্রেস সাংসদরা। তাঁদের মধ্যে ছিলেন শুখেন্দু শেখর রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়, ডেরেক ও’ব্রায়েন, দোলা সেন, প্রসূন বন্দ্যোপাধ্যায় সহ ১৬ জন। তাঁদের স্পষ্ট দাবি যে অমিত শাহের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত তাঁরা প্রতিবাদ চালিয়ে যাবেন।  অবস্থানে বসে একের পর এক গান করতে থাকেন ঘাসফুল সাংসদরা। সেই ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়ে গিয়েছে। সকলের অভিযোগ যে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়ে সকাল থেকে আবেদন করলেও এখনো পর্যন্ত সাড়া মেলেনি। সেই কারণেই তারা প্রতিবাদ কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছেন। সেখান থেকে একদিকে যেমন খেলা হবে স্লোগান তোলা হচ্ছে, অন্যদিকে গানের মাধ্যমে নিজেদের প্রতিবাদ জাহির করছেন তারা।

উল্লেখ্য, তৃণমূলের যুব সভাপতি সায়নী ঘোষকে গতকাল গ্রেফতার করা হয়েছিল কারণ তাঁর বিরুদ্ধে অভিযোগ যে তিনি গাড়ি চাপা দিয়ে একজনকে খুনের চেষ্টা করেছেন! সায়নীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। এই নিয়ে ইতিমধ্যেই বাংলার রাজনৈতিক মহলে তোলপাড় এবং সোশ্যাল মিডিয়াতে একে একে ক্ষোভ উগরে দিচ্ছেন প্রত্যেকে। এদের মধ্যে রয়েছেন ঘাসফুল সাংসদ নুসরত জাহান। একই সঙ্গে আছেন বিধায়ক রাজ চক্রবর্তী, যিনি ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে কাপুরুষ বলে কটাক্ষ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *