বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেলকেই মেগা নিলামের আগে ধরে রাখতে চাইবে কেকেআর!

বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেলকেই মেগা নিলামের আগে ধরে রাখতে চাইবে কেকেআর!

a4a9e1b61eb49df94fa7285f77c3026f

কলকাতা: আইপিএলে অনেক বছর ধরেই ভাল সময় যাচ্ছে না কেকেআর-এর। সোমবার, আবুধাবি’তে আই পিএল-২০২১ এর দ্বিতীয় পর্যায়ের প্রথম ম্যাচ বিরাট কোহলির আরসিবি’র বিরুদ্ধে নামার আগে এই আশঙ্কাই ঘুরপাক খাচ্ছে, আরও একবার খারাপ ভাবে আইপিএল শেষ করবে কী করে কেকেআর? এই মুহূর্তে পয়েন্ট টেবিলের সপ্তম স্থানে কলকাতা। শুধু কলকতাবাসী কেন, চিন্তিত থাকবেন স্বয়ং শাহরুখ খানও।

বিগত দুই মরশুমে শেষ চারে কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই আন্দ্রে রাসেল নির্ভরতা, সুনীল নারিনের সেরা দিন ফেলে আসা মরুশহরে এবারের আইপিএলের দ্বিতীয়ভাগ শুরুর আগেও মাত্র দু’টি ম্যাচ জিতেছে কলকাতা। লিগ তালিকায় সপ্তম স্থানে থাকায় কেকেআর বেশ চাপেই রয়েছে। ফ্যানরা চিন্তিত, ক্ষুব্ধ। তবে, এটা মনে রাখার বিষয়, টিম পরিকল্পনায় অনেক কিছু বদল এনেও দিনের পর দিন কোনও কাজ হয়নি। প্রথমে দীনেশ কার্তিক, পরে ইওন মরগান – দুইবার অধিনায়ক বদল হয়েছে। কাজ হচ্ছে না। উন্নতি হচ্ছে না টিমের পারফরম্যান্স। এর মধ্যেই বড় খবর, আই পি এলে যুক্ত হচ্ছে দুটি নতুন দল। আগামী ডিসেম্বর মাসে রয়েছে মেগা নিলাম। সকল টিম বদলে যাবে। সেক্ষেত্রে কেকেআরও বদলে যাবে সেই বিষয়ের কোনও সন্দেহ নেই। এই মত অবস্থায় দল গঠন নিয়ে প্রাক্তন নাইট আকাশ চোপড়া ভবিষ্যৎবাণী করেছেন – ক্যাপ্টেন মরগানকেই ছেড়ে দেবে কেকেআর। নতুন ক্যাপ্টেন হিসাবে উঠে আসতে পারে শুভমন গিলের নাম। থাকবে রাসেল। রাইট টু ম্যাচ কার্ড ব্যবহার করা হবে বরুণ চক্রবর্তীর ক্ষেত্রে।

তবে, এটা বলে রাখা ভাল, শুভমন গিলের পারফরম্যান্স যথেষ্ট খারাপ। চলতি আইপিএল ১১৭ স্ট্রাইক রেটে ব্যাট করছেন। যা টি-২০ ম্যাচের জন্য অচল। সডি ক্ষেত্রে শুভমনের ভাগ্যের উপর খাঁড়া ঝুলছে। তবে, কেকেআর এর নতুন তারকা বরুণ চক্রবর্তী। তিনি যে আগামী বারের দলে আন্দ্রে রাসেলের সঙ্গে থাকছেন তা নিশ্চিত। কারণ, টিম ম্যানেজমেন্ট বরুণকে নিলামে ঠেলে দিতেছে চায় না। ভারতীয় বিশ্বকাপ  দলে ডাক পেয়েছে এই রহস্য স্পিনার। তিনি আগামীবার কে কে আরে অবশ্যই থাকছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *