জল্পনাই সত্যি, কোহলির জায়গায় টি-টোয়েন্টি ক্যাপ্টেন রোহিত

জল্পনাই সত্যি, কোহলির জায়গায় টি-টোয়েন্টি ক্যাপ্টেন রোহিত

47dd03c919fb2ff1802aa26631198178

নয়াদিল্লি: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বিরাট কোহলি ঘোষণা করে দিয়েছিলেন যে তিনি অধিনায়ক থাকবেন না। তখন থেকেই জল্পনা ছিল যে ভারতের টি-টোয়েন্টি দলের পরবর্তী অধিনায়ক হতে চলেছেন রোহিত শর্মা। অবশেষে সেই জল্পনাই সত্যি হল। ভারতের নতুন টি-টোয়েন্টি ক্যাপ্টেন হলেন রোহিত। এদিকে আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য দলে থাকলেন না বিরাট কোহলি। পাশাপাশি দলে নেই আরো কয়েকজন ক্রিকেটার। তাদের সবাইকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

রোহিত শর্মা অধিনায়ক হওয়ার পাশাপাশি সহ-অধিনায়ক হয়েছেন লোকেশ রাহুল। এদিকে এই সিরিজের জন্য দলে জায়গা পেয়েছেন কলকাতা নাইট রাইডার্স ওপেনার ব্যাটার ভেঙ্কাটেশ আইয়ার। অন্যদিকে দলে সুযোগ পেয়েছেন সদ্যসমাপ্ত আইপিএলের বেগুনি টুপির মালিক হার্শল প্যাটেল। এছাড়াও দলে জায়গা করে নিয়েছেন সৈয়দ মোস্তাক আলীতে দুর্দান্ত পারফর্ম করা রুতুরাজ গাইক্বাদ। ‌ আবার জাতীয় দলে ফিরে এসেছেন যুজবেন্দ্র চাহাল। এদিকে বিরাট কোহলি ছাড়া যাদের বিশ্রাম দেওয়া হয়েছে তাদের মধ্যে রয়েছেন মহম্মদ সামি, জসপ্রীত বুমরহ, শার্দুল ঠাকুর, বরুণ চক্রবর্তী, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার এবং হার্দিক পান্ডিয়া। আগামী ১৭, ১৯ ও ২১ নভেম্বর যথাক্রমে জয়পুর, রাঁচি ও কলকাতায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-২০ ম্যাচ।

এক নজরে দেখে নেওয়া যাক ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষাণ (উইকেটকিপার), বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আবেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্ষাল প্যাটেল ও মহম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *