‘অর্থনীতির কিছুই জানেন না’, মমতা সাক্ষাতের পরেই মোদীকে বিঁধলেন স্বামী

‘অর্থনীতির কিছুই জানেন না’, মমতা সাক্ষাতের পরেই মোদীকে বিঁধলেন স্বামী

399a60e954b9ed144948ac56928b70d2

নয়াদিল্লি: দিল্লি সফররত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকালই সাক্ষাৎ করেছিলেন বিজেপির ‘বিক্ষুব্ধ’ সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে। তারপর থেকেই জল্পনা সৃষ্টি হয়েছে যে তিনি হয়তো এবার তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন। অবশ্য গতকালই স্বামী সংবাদমাধ্যমের সামনেই জানিয়েছিলেন যে তিনি প্রথম থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রয়েছেন। আর আজ দলবদলের জল্পনা আরও উসকে গেল। কারণ, কেন্দ্রীয় সরকারের পাশাপাশি সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবার বিঁধলেন তিনি। আজ মোদী সরকারের ‘রিপোর্ট কার্ড’ তুলে ধরলেন স্বামী।

টুইট করে মোদী সরকারের কাজের সমালোচনা করেছেন প্রবীণ এই বিজেপি নেতা। ‘রিপোর্ট কার্ড’ তুলে ধরে মোদী সরকারের নীতির তুলোধোনা করেছেন তিনি। তাঁর আক্রমণের নিশানায় রয়েছে মোদী সরকারের অর্থনীতি, বিদেশনীতি, সীমান্ত নিরাপত্তা, জাতীয় নিরাপত্তা-সহ একাধিক বিষয়। টুইটে স্বামী লেখেন, ‘মোদী সরকারের রিপোর্ট কার্ড- অর্থনীতি- ব্যর্থ। সীমান্ত নিরাপত্তা- ব্যর্থ। বিদেশিনীতি- আফগানিস্তান সঙ্কট। জাতীয় নিরাপত্তা- পেগাসাস এনএসও। অভ্যন্তরীণ নিরাপত্তা- কাশ্মীর পরিস্থিতি। এই সব কিছুর জন্য দায়ী কে?- সুব্রহ্মণ্যম স্বামী।’ এমনকি এক নেটিজেনের ‘মোদীনমিকস’ শব্দের প্রেক্ষিতে পাল্টা টুইট করে স্বামী বলেন, ‘অর্থনীতির কিছুই জানেন না মোদী।’

একাধিক ইস্যু নিয়ে বিজেপি শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে অনেকবার মুখ খুলেছেন স্বামী। কেন্দ্রীয় সরকারের বিভিন্ন নীতির সমালোচনা করেছেন প্রকাশ্যে জানিয়ে একাধিকবার অস্বস্তিতে পড়েছে পদ্ম শিবির। তিনি যে বিজেপির শীর্ষ নেতৃত্বের অনেক সিদ্ধান্তে খুশি নয় প্রায় সকলেই জানেন। তাই দিল্লি সফররত মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বিজেপির এই সাংসদের সাক্ষাৎ অবশ্যই জল্পনা বৃদ্ধি করেছে। আর আজ তো আরও বেশি করে আলোচনা শুরু হয়ে গেল এই সাংসদকে নিয়ে। মূলত কেন্দ্রীয় সরকারের অর্থনৈতিক নীতির সমালোচনা করেন সুব্রহ্মণ্যম স্বামী। কয়েক মাস আগে সোশ্যাল মিডিয়াতে স্পষ্ট বার্তা দিয়ে লিখেছিলেন যে নরেন্দ্র মোদী ভারতের রাজা নয়। অনেকেই মনে করেন যে প্রধানমন্ত্রীর নতুন মন্ত্রিসভায় জায়গা না পাবার জন্য তিনি কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনা শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *