গণতন্ত্রের হত্যা হয়েছে! ত্রিপুরা নিয়ে সরব ফিরহাদ

গণতন্ত্রের হত্যা হয়েছে! ত্রিপুরা নিয়ে সরব ফিরহাদ

47c4310fed7ced001453b52b317c14ff

আগরতলা: আজ সকাল থেকেই উত্তাপ ছড়িয়ে রয়েছে গোটা ত্রিপুরা জুড়ে। পুরভোটে বিজেপি সকাল থেকেই অশান্তি করছে এবং ভোট লুঠের চেষ্টা করছে বলে অভিযোগ করে আসছে তৃণমূল কংগ্রেস। এমনকি এই ইস্যু নিয়ে নির্বাচন কমিশনের দ্বারস্থও হয়েছে তারা। এবার ত্রিপুরার ভোট নিয়ে মুখ খুললেন বাংলার মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বললেন, ওই রাজ্যে গণতন্ত্র হত্যা হয়েছে।

সকাল থেকে যে অশান্তির খবর সামনে আসছে তার প্রেক্ষিতে কথা বলতে গিয়ে ফিরহাদ বলেন, ত্রিপুরায় ভোট করতে দেওয়া হচ্ছে না। সেখানে গণতন্ত্র হত্যা করা হচ্ছে। মূলত এই একই অভিযোগ করছে ত্রিপুরার তৃণমূল সংগঠন। তাদের অভিযোগ, গোটা আগরতলা জুড়ে দুষ্কৃতীরা তাণ্ডব চালাচ্ছে যারা আদতে বিজেপির লোক। কিন্তু তাদের বিরুদ্ধে অভিযোগ জানানোর জন্য কোন পুলিশ বা পুলিশের কোন আধিকারিককে পাওয়া যায়নি। তৃণমূল আরো বলছে, একাধিক জায়গায় অশান্তি সৃষ্টি করা হচ্ছে এবং সকাল থেকে ইভিএম কারচুপি করার চেষ্টা চালাচ্ছে বিজেপি। যদিও তৃণমূল কংগ্রেসের এই অভিযোগ পাত্তাই দেয়নি ভারতীয় জনতা পার্টি শিবির। বরং তাঁদের বক্তব্য, কোথাও কোনো অশান্তি নেই, সব জায়গায় শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে।

অন্যদিকে আবার বিজেপির বিরুদ্ধে সরব হয়েছেন খোদ দলের বিধায়ক এবং বিতর্কিত নেতা সুদীপ বর্মন। আগরতলায় সিপিএমের ক্যাম্প ভাঙচুর করা হয়েছে বলে খবর আর সেই ইস্যু নিয়ে গর্জে উঠেছেন তিনি। সুদীপ জানান, এই ঘটনা অত্যন্ত নিন্দনীয়। বিরোধীদের সঙ্গে এমন আচরণ করা একদম উচিত নয়। পাশাপাশি তিনি আরো দাবি করেছেন যে রাজ্যের একাধিক জায়গায় বহিরাগতরা ঘুরছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *