ত্রিপুরায় থানার সামনে বিক্ষোভ অবস্থানে তৃণমূল, পুলিশের সঙ্গে বচসা-ধাক্কাধাক্কি

ত্রিপুরায় থানার সামনে বিক্ষোভ অবস্থানে তৃণমূল, পুলিশের সঙ্গে বচসা-ধাক্কাধাক্কি

da7c37c3989cd472e2c5c2f4389a115d

আগরতলা: ত্রিপুরার পুরভোট নিয়ে সকাল থেকেই উত্তপ্ত রাজ্য এবং বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। এই প্রথম ত্রিপুরার পুরভোটে লড়াই করছে তৃণমূল তাই এই নির্বাচন নিয়ে উন্মাদনার পারদ তুঙ্গে। অশান্তি সৃষ্টি থেকে শুরু করে ভোট লুটের অভিযোগ বিজেপির বিরুদ্ধে করেছে তৃণমূল। সেই প্রেক্ষিতে পূর্ব আগরতলা থানার সামনে এদিন বিক্ষোভ করতে দেখা যায় ঘাসফুল সমর্থকদের। পরে পুলিশ ঘটনাস্থলে এলে সমর্থকসহ তৃণমূল কর্মী এবং নেতাদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বাংলার শাসক শিবিরের। তাদের দাবি যে বিভিন্ন জায়গায় বিজেপির দুষ্কৃতীরা ঘুরে ঘুরে অশান্তি সৃষ্টি করছে কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছে না। গোটা বিষয়ের প্রেক্ষিতে যেদিন থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল নেতা, কর্মীরা। এরপরই পুলিশের সঙ্গে রীতিমতো সংঘাত লাগে তাদের। পুলিশ ঘাসফুল শিবিরের নেতা থেকে শুরু করে প্রার্থীদের সরিয়ে নিয়ে যায় যার ফলে উত্তেজনা আরও বৃদ্ধি পায়। যদিও বিজেপি সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়েছে যে রাজ্যে ভোট একদম শান্তিপূর্ণভাবে হচ্ছে। বিরোধীদের কোনো সংগঠন নেই তাই তারা জোর করে অশান্তি সৃষ্টি করতে চাইছে বলেও দাবি করেছে গেরুয়া শিবির।

এদিকে আবার বাংলার পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম স্পষ্ট জানিয়েছেন যে ত্রিপুরায় গণতন্ত্র হত্যা করা হয়েছে। সেখানে সাধারণ মানুষকে ভোট দিতে দেওয়া হচ্ছে না। ছাপ্পা ভোট দিতে শুরু করে বুথ দখল, সব ধরনের কাজ করছে বিজেপি। প্রসঙ্গত আজ ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্মদিন। তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *