দেশের দৈনিক মৃত্যুর ৯০% কেরলের! চিন্তায় প্রশাসন, দেশবাসী

দেশের দৈনিক মৃত্যুর ৯০% কেরলের! চিন্তায় প্রশাসন, দেশবাসী

339619905036ac2a4eb8d4a6578d5b50

নয়াদিল্লি: দেশের দৈনিক সংক্রমণ এবং মৃত্যুর সংখ্যার দিকে নজর দিলে আপাতদৃষ্টিতে মনে হবে তা নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু শুধুমাত্র একটি রাজ্যের করোনাভাইরাস পরিস্থিতি ব্যাপক উদ্বেগ সৃষ্টি করছে। সেই রাজ্য হল কেরল। কারণ দেশের দৈনিক আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যার সিংহভাগ এই রাজ্যের। এমনিতেই এখন করোনাভাইরাস নতুন প্রজাতির আতঙ্ক গোটা বিশ্ব জুড়ে। তার মাঝে কেরল নিয়ে আলাদা চিন্তায় সরকার। যদিও ভারতের বাকি রাজ্যগুলির করোনাভাইরাস পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে রয়েছে।

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন এবং এই সময় মৃত্যু হয়েছে ৬২১ জনের। চিন্তার বিষয় হল এই মৃত্যুর মধ্যে ৫৫৪ জন কেরলের। দৈনিক আক্রান্তের নিরিখেও এই রাজ্য এখন শীর্ষস্থানে। সব মিলিয়ে দেশে মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৭২ হাজার ৫২৩ জন এবং মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৮ হাজার ৫৫৪ জনের। যদিও বিশেষজ্ঞদের একাংশের মতে মোট মৃত্যুর সংখ্যা এর থেকে অনেক বেশি যা কেন্দ্রীয় সরকার সঠিকভাবে প্রকাশ করছে না। সে আবার অন্য বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে সার্বিকভাবে একটি রাজ্য ছাড়া বাকি রাজ্যগুলির করোনা পরিসংখ্যান কিছুটা হলেও স্বস্তি বাড়াচ্ছে দেশবাসীর।

এদিকে দেশের করোনাভাইরাস টিকাকরণের পরিসংখ্যান আলাদা স্বস্তি দিতে সকলকে। কারণ ইতিমধ্যে ১২১ কোটি ৯৪ লক্ষ ৭১ হাজার ১৩৪ ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে, গত একদিনে দেওয়া হয়েছে ৮২ লক্ষ ৮৬ হাজার ০৫৮ ডোজ। উল্লেখ্য, এরই মধ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ভারতকে সতর্ক করেছে করোনাভাইরাস নতুন প্রজাতি ‘ওমিক্রন’ নিয়ে। স্পষ্ট বার্তা দিয়ে জানানো হয়েছে, এই প্রজাতির কারণে নতুন ভাবে সংক্রমণ বৃদ্ধি পেতে পারে যা অবশ্যই চিন্তার ব্যাপার। পাশাপাশি এও দাবি করা হয়েছে যে এই প্রজাতি ডেল্টা প্রজাতির থেকেও বেশি সংক্রামক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *