অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারতের, প্রশংসা মোদীর, অর্থ পুরষ্কার ঘোষণা BCCI-এর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারতের, প্রশংসা মোদীর, অর্থ পুরষ্কার ঘোষণা BCCI-এর

aea5fce9ff04bcb9b80ee099920ccf9d

নয়াদিল্লি: ইংল্যান্ডকে হারিয়ে পঞ্চমবারের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতল ভারতীয় দল। ৪৫ ওভারের আগেই শেষ হয়ে যায় ব্রিটিশদের ব্যাটিং। জবাবে ব্যাট করতে নেমে ৪৭.৪ ওভারে ম্যাচ জিতে নেয় ভারত এবং তারপরেই তৈরি হয় ইতিহাস। ভারতের এই জয়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত সকল দেশবাসী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় দলের। এদিকে বিসিসিআই সব প্লেয়ার এবং সাপোর্ট স্টাফদের জন্য অর্থ পুরষ্কার ঘোষণা করেছে।

আরও পড়ুন- মার্চে আরও কমবে কোভিড সংক্রমণ, কমবে ভয়াবহতা, দাবি ICMR কর্তার

বিশ্বজয়ের পরে ভারতীয় যুবদলকে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে বলেন, বিশ্বকাপ জয়ের জন্য অনূর্ধ্ব-১৯ দলকে অভিনন্দন। ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎ সুরক্ষিত ও দক্ষদের হাতে রয়েছে। তরুণ ক্রিকেটারদের জন্য ভীষণ গর্বিত গোটা দেশ। এরপরেই বিসিসিআই-র তরফে ঘোষণা করা হয় অর্থ পুরষ্কারের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ অভিনন্দন জানিয়েছেন যুব বিশ্বচ্যাম্পিয়ন দলকে। পুরস্কার ঘোষণা করে জানান হয়েছে, অনূর্ধ্ব-১৯ দলের প্রতিটি ক্রিকেটারকে ৪০ লক্ষ টাকা করে দেওয়া হবে এবং সাপোর্ট স্টাফদের দেওয়া হবে ২৫ লক্ষ টাকা করে।

শনিবার অ্যান্টিগায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। শুরুতেই অধিনায়ক টম প্রেস্ট-সহ দুই ইংরেজ ব্যাটার আউট হয়ে যান। একটা সময় মাত্র ৯১ রানে ৭ উকেট পড়ে যায় ইংল্যান্ডের।  তবে শেষ পর্যন্ত ১৯০ রানের লক্ষ্যমাত্রা রাখতে পারে তারা। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ভারতেরও। অল্প সময়েই তিন উইকেট হারায় ভারত। কিন্তু শেষ পর্যন্ত জয় ছিনিয়ে নিয়ে সক্ষম হয়েছে ‘মেন ইন ব্লু’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *