মিমি-নুসরতদের নিয়ে বিতর্কিত টুইট! অভিযোগের কাঠগড়ায় উঠলেন শশী

মিমি-নুসরতদের নিয়ে বিতর্কিত টুইট! অভিযোগের কাঠগড়ায় উঠলেন শশী

08719587d21b2e8557daa5b2b84a7060

নয়াদিল্লি: ছবিতে তাঁর সঙ্গে রয়েছেন তৃণমূল কংগ্রেস সাংসদ নুসরত জাহান, মিমি চক্রবর্তী সহ বেশ কয়েকজন মহিলা সাংসদ। এই ছবির প্রেক্ষিতেই এমন একটি মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ শশী থারুর যা নিয়ে নতুন করে বিতর্ক সৃষ্টি হয়েছে। সোশ্যাল মিডিয়াতে এই ছবি পোস্টের পরেই কড়া সমালোচনার মুখে পড়েন তিনি। যদিও পোস্ট দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তিনি ক্ষমা চেয়ে নেন।

কী লিখেছিলেন কংগ্রেস সাংসদ শশী থারুর? মহিলা সাংসদদের নিয়ে যে ছবি তিনি নিয়ে পোস্ট করেছিলেন তাতে তিনি লিখেছিলেন, “কে বলেছে লোকসভা কাজ করার জন্য আকর্ষণীয় জায়গা নয়? আমার সঙ্গে রয়েছেন ৬ জন সহকর্মী”। মহিলাদের সঙ্গে ছবি দিয়ে এমন মন্তব্য করার কারণে শশী থারুরকে কটাক্ষের শিকার হতে হচ্ছে। অনেকেই লিখছেন যে এইভাবে মহিলাদের সঙ্গে ছবি দিয়ে তিনি আদতে তাদের অবজেক্টিফাই করেছেন। লিঙ্গ বৈষম্য মূলক মন্তব্য করেছেন কংগ্রেস সাংসদ বলে অভিযোগ। তার প্রেক্ষিতেই নতুন বিতর্ক। সুপ্রিম কোর্টের এক মহিলা আইনজীবী এই প্রসঙ্গে মন্তব্য করে বলেছেন, শশী থারুরের মত একজন মার্জিত এবং শিক্ষিত মানুষের থেকে এটা আশা করা যায় না। নেটিজেনদের একাংশ এই ইস্যুতে কংগ্রেস সাংসদকে একহাত নিলেন অনেকে আবার সমর্থন করেছেন। তাদের বক্তব্য, সবকিছুকে এইভাবে নেতিবাচক দৃষ্টিতে দেখা উচিত নয়। অনেকেই বলছেন, কংগ্রেসের সাংসদ শশী থারুর এই রকম মন্তব্য করেছেন বলে কেউ কেউ বেশি কটাক্ষ করেছেন তাঁকে।

তবে ইতিমধ্যে এই বিষয়ে ক্ষমা চেয়ে শশী থারুর আরো একটি টুইট করে বলেছেন, যদি কেউ আঘাত পেয়ে থাকেন তাহলে তার জন্য তিনি ক্ষমাপ্রার্থী। তবে এই ছবি পুরোটাই মজার জন্য ছিল এবং সহকর্মীদের উৎসাহে তিনি এটি পোস্ট করেছিলেন। উল্লেখ্য এই ছবিতে শশী থারুরের সঙ্গে ছিলেন মিমি চক্রবর্তী, নুসরত জাহান, সুপ্রিয়া সুলে, প্রণীত কৌর, থামিঝাছি থাঙাপান্ডিয়ান, জ্যোতিমণি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *